BRAKING NEWS

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে না খেললে ভারত কোণঠাসা হতে পারে

মুম্বই, ২২ ফেব্রুয়ারি (হি.স.) : বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে না খেলার জন্য প্রস্তুত ভারত। সূত্রের খবর, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে পাকিস্তানের বিরুদ্ধে না খেলার বার্তা দেওয়া হয়েছে। এটা পাকিস্তানের বিরুদ্ধে চাপ সৃষ্টি করার জন্য বড় পদক্ষেপ বলেই মনে করা হচ্ছে। সেটা আইসিসির জন্য বড় অর্থনৈতিক চাপ তৈরি করতে পারে।


শুক্রবার বিসিসিআই ও সুপ্রিম কোর্ট নিযুক্ত সিওএ বিনোদ রাই পুলওয়ামায় ভারতীয় জওয়ানদের উপর পাক মদতপুষ্ট জঙ্গি হামলার বিষয়ে জানিয়ে আইসিসিকে জানিয়েছেন। এদিনের মূল আলোচ্য বিষয়ই ছিল বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে। এর আগে অনেক প্রাক্তন ও বর্তমান ভারতীয় দলের ক্রিকেটার হরভজন সিং, ভিভিএস লক্ষণ, চেতন চৌহান, সৌরভ গঙ্গোপাধ্যায়রা পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে খেলার বিরোধিতাই করেছেন।গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতি জঙ্গি হামলায় শহীদ হতে হয়েছে ৪০জন সিআরপিএফ জওয়ানকে। সূত্রের খবর অনুযায়ী, কমিটি অব অ্যাডমিনিস্ট্রের্সের পক্ষ থেকে বিসিসিআই সিইও রাহুল জোহুরিকে একটি চিঠি লিখতে বলা হয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে। যেখানে লিখতে বলা হয়, যাতে পাকিস্তানকে বিশ্বকাপ থেকে নির্বাসিত করা হয়। যেটা অবশ্য ভারতের জন্য বুমেরাং হয়ে আসতে পারে। কারণ বাকি দেশগুলি পাকিস্তানের না খেলার বিরোধিতা করতে পারে।
তবে প্রাক্তন পাকিস্তানের বিরুদ্ধে খেলার বিরুদ্ধে মুখ খুলছে তখন খেলার পক্ষে সওয়াল করেছেন সুনীল গাভাস্কার। তাঁর মতে, মাঠে নেমে পাকিস্তানকে হারিয়ে তাদের বাড়ি ফেরৎ পাঠানো উচিৎ।যদি বিসিসিআই আইসিসিকে পাকিস্তানকে নির্বাসিত করার কথা লেখে তাতে বিশ্বের সব থেকে ধনী ক্রিকেট বোর্ড হিসেবে এপ্রিলে বার্ষিক বোর্ড মিটিংয়ে সবাই ঐক্যমত হতে পারে।


যদিও আইসিসির বোর্ডে এখন আর ভারতের একাধিপত্ত নেই। এই ঘটনা বুমেরাং হয়ে আসতে পারে। যার ফলে ভারতের হাত থেকে চলে যেতে পারে ২০২১-এর চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০২৩-এর বিশ্বকাপ আয়োজনের ক্ষমতাও। আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ আইসিসির মিটিংয়ে পাকিস্তানের বিরুদ্ধে না খেলা ও বিশ্বকাপ থেকে পাকিস্তানকে নির্বাসিত করার বিষয়ে আলোচনা করবে বিসিসিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *