ফের ভারী তুষারপাত ভূস্বর্গে, বৃষ্টিতে ভিজল কাশ্মীর উপত্যকা
On 21 Jan, 2019 At 10:46 PM | Categorized As Diner Khobor | With 0 Comments
6 Shares

শ্রীনগর, ২১ জানুয়ারি (হি.স.): নতুন করে তুষারপাত হল ভূস্বর্গে। কাশ্মীরের উচ্চ পাহাড়ি এলাকায় নতুন করে তুষারপাতের পাশাপাশি উপত্যকায় ভারী বৃষ্টিপাত হল সোমবার। বৃষ্টির জেরে একটানা শৈত্যপ্রবাহ থেকে কিছুটা হলেও স্বস্তিতে উপত্যকার বাসিন্দারা। আবহাওয়া দফতরের আধিকারিকেরা জানিয়েছেন, কাশ্মীর উপত্যকায় মাঝারি বৃষ্টিপাত ও উচ্চ পাহাড়ি এলাকায় তুষারপাত হয়েছে। রাজ্যের বিভিন্ন এলাকায় মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার রাত থেকে শ্রীনগরের সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ০.৩ ডিগ্রি সেলসিয়াস, দক্ষিণ কাশ্মীরের উপত্যকার গেটওয়ে টাউন কাজিগুন্দের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ০.৬ ডিগ্রিতে এবং প্রতিবেশী কোকেরনাগের সর্বনিম্ন তাপমাত্রা ছিল মাইনাস ০.৩ ডিগ্রি সেলসিয়াসে। অন্যদিকে, রবিবার রাত থেকে কুপওয়ারার সর্বনিম্ন তাপমাত্রা ছিল মাইনাস ০.৬ ডিগ্রি সেলসিয়াস, উত্তর কাশ্মীরের স্কি-রিসর্ট গুলমার্গের সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ৪ ডিগ্রি সেলসিয়াস এবং দক্ষিণ কাশ্মীরের পর্যটন কেন্দ্র পহেলগাওঁয়ের সর্বনিম্ন তাপমাত্রা ০.২ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে।

আবহাওয়া দফতরের আধিকারিক জানিয়েছেন, এদিন লাদাখ অঞ্চলের লেহ-র সর্বনিম্ন তাপমাত্রা ছিল মাইনাস ৫.৬ ডিগ্রি সেলসিয়াস এবং কার্গিল অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়ায় মাইনাস ১৪ ডিগ্রি সেলসিয়াসে। এদিন জম্মু ও কাশ্মীরের শীতলতম স্থানে ছিল কার্গিল। ধারাবাহিকভাবে শীতলতম স্থানে থাকা দ্রাসের থেকেও নেমে যায় কার্গিলের এদিনের তাপমাত্রা। এদিন দ্রাসের সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বেড়ে রয়েছে মাইনাস ৬.৮ ডিগ্রি সেলসিয়াসে। বর্তমানে কাশ্মীর ৪০ দিনব্যাপী \”চিল্লাই কালান\”-এর মধ্যে রয়েছে যখন সর্বোচ্চ তুষারপাত হয় এবং তার জেরে তাপমাত্রাও কমতে থাকে প্রবলভাবে।

6 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION