দিল্লি-সহ উত্তর ভারতে ঘন কুয়াশার দাপট অব্যাহত, ফের ব্যাহত রেল ও বিমান পরিষেবা
On 18 Jan, 2019 At 07:11 PM | Categorized As Prodhan Khobor | With 0 Comments
8 Shares

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (হি.স.): কুয়াশার ঘনঘটা যেন কাটতেই চাইছে না! গত কয়েক দিন ধরে দিল্লি-সহ গোটা উত্তর ভারত ঘন কুয়াশার চাদরে ঢাকা। শৈত্যপ্রবাহের পাশাপাশি কুয়াশার দাপটে স্বাভাবিক জনজীবন প্রায় থমকে গিয়েছে। একই ধরণের আবহাওয়া অব্যাহত থাকল শুক্রবারও। শুক্রবার সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা ছিল দিল্লি-সহ গোটা উত্তর ভারত। কুয়াশার চাদরে ঢাকা ছিল দিল্লির আর কে পুরম, রিং রোড, রাজপথ-সহ বিভিন্ন এলাকা। কোনও কোনও জায়গায় দৃশ্যমানতা একেবারে তলানিতে ঠেকে যায়। কুয়াশার পাশাপাশি রাজধানীতে এদিনও জাঁকিয়ে শীত অনুভূত হয়েছে।
ঘন কুয়াশার প্রভাবে রেল ও বিমান চলাচলের উপর ব্যাপক প্রভাব পড়েছে এদিনও। রেল সূত্রে খবর, ঘন কুয়াশা এবং দৃশমানতার অভাবে এদিন দিল্লিতে দেরিতে এসেছে ১০টি ট্রেন। এছাড়াও বেশ কিছু ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

খারাপ আবহাওয়ার কারণে বিমান পরিষেবাও বিঘ্নিত হয়েছে। দিল্লি বিমান বন্দর সূত্রের খবর, শুক্রবার সকাল ৫.৩০ মিনিট থেকে ৭.০০ মিনিট পর্যন্ত খারাপ আবহাওয়ার কারণে বিমান পরিষেবা বিঘ্নিত হয়েছে। একটি আন্তর্জাতিক বিমান ঘুরিয়ে দেওয়া হয়েছে।শুধু দিল্লি নয়, শুক্রবার কুয়াশার দাপট থেকে মুক্তি পায়নি উত্তর প্রদেশ, পঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ও। অমৃতসর-সহ পঞ্জাবের বেশ কয়েকটি জায়গায় দৃশ্যমানতা তলানিতে ঠেকে যায়। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ঠান্ডাও। উত্তর ভারতের পাশাপাশি পূর্ব ভারতের কয়েকটি রাজ্যও এ দিন ঘন কুয়াশায় আচ্ছ্ন্ন ছিল। 

8 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION