অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের আগে প্রস্তুতি টিম ইন্ডিয়া
On 10 Jan, 2019 At 09:38 PM | Categorized As Sport | With 0 Comments
2 Shares

সিডনি, ১০ জানুয়ারি (হি.স.) : ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর আপাতত লক্ষ্য একদিনের সিরিজ। বিশ্বকাপের আগে এই সিরিজের তাৎপর্য অপরিসীম। আগামী শনিবার থেকে সিডনিতে শুরু হচ্ছে তিন ম্যাচের একদিনের সিরিজ।
অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন মহেন্দ্র সিং ধোনি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, অম্বাতি রায়াডু, কেদার যাদব, যুজবেন্দ্র চাহল, দীনেশ কার্তিক ও খলিল আহমেদ। বুধবার এসসিজিতে টানা প্র্যাক্টিসে ব্যস্ত থাকতে দেখা গেল ধোনি, ধাওয়ান, যাদব ও রায়াডুকে। টেস্ট সিরিজে টিমে থাকা একদিনের খেলোয়াড়রা এদিন প্র্যাক্টিসে না থাকলেও বৃহস্পতিবার বিরাট সহ বাকিদেরও নেটে দেখতে পাওয়া যায়।এদিন নেটে সবার নজর ছিল ধোনির দিকে। ঋষভ পন্থকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে একদিনের সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু টেস্ট সিরিজে তাঁর যা পারফরম্যান্স, বিশ্বকাপের ভাবনায় তিনি অবশ্যই রয়েছেন। ২০১৯ সালের বিশ্বকাপের আগে ভারত মোট ১৩টি একদিনের খেলার সুযোগ পাবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন সিরিজে তিনটি, তার পরে নিউজিল্যান্ডে পাঁচটি।

এরপরে আগামী ফেব্রুয়ারিতে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ খেলতে ভারতে আসছে অস্ট্রেলিয়া।
এদিনের নেটে ধোনিদের দেখা গেল ডান হাতি ও বাঁ হাতি থ্রো ডাউন বিশেষজ্ঞদের কাছ থেকে প্র্যাক্টিস নিতে। এসসিজির ইন্ডোর নেটে বেশির ভাগ সময় কাটালেন ধোনি। সঙ্গে ছিলেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। আবার কেদার যাদবকে দেখা গেল দু’ধরণের নেটেই টানা প্র্যাক্টিস করতে। ভারত থেকে উড়ে এসেছেন মহম্মদ সিরাজও। টেস্ট সিরিজে সফলতম বোলার জশপ্রীত বুমরাকে ভারত এই সিরিজে খেলাতে চাইছে না, যাতে বিশ্বকাপের সময় পুরোপুরি ফিট বুমরাকে পাওয়া যায়। সেক্ষেত্রে ভুবনেশ্বর কুমারের সঙ্গে ভারতের বাকি দুই পেসার হতে পারেন মহম্মদ শামি ও খলিল আহমেদ। তিন স্পিনারের মধ্যে আছেন জাডেজা, কুলদীপ ও চাহল।এবার অস্ট্রেলিয়ার একদিনের টিমেও ব্যাপক রদবদল হয়েছে। টিম পেইন নন, টিমের নেতৃত্বে থাকবেন অ্যারন ফিঞ্চ। মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড ও প্যাট কামিন্সকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। তার বদলে নেওয়া হয়েছে পিটার সিডল, উসমান খোয়াজা ও স্পিনার নাথন লিয়ঁকে। কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন এই টিম নিয়ে একেবারেই খুশি হতে পারেননি। প্রসঙ্গত, এই বছরের মার্চ পর্যন্ত অস্ট্রেলিয়া পাবে না দুই নির্বাসিত ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে। তবে মার্চের পরে তাঁদের খেলতে বাধা নেই। অবশ্যই তাঁরা বিশ্বকাপের ভাবনায় আছেন। স্মিথ ও ওয়ার্নার দু’জনেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলছেন। আগামী মার্চ-এপ্রিলে ভারতে আইপিএলেও তাঁদের দেখা যাবে।

2 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION