দেশে উন্নয়নের ধারা আরও বেগবান হবে, হাসিনাকে শুভেচ্ছা বার্তা বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি এরশাদের
On 5 Jan, 2019 At 08:47 PM | Categorized As World | With 0 Comments
15 Shares

ঢাকা, ৫ জানুয়ারি (হি.স.) : শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারা আরও বেগবান হবে। বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ তথা চতুর্থবারের জন্য সেদেশের বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদনেতা নির্বাচিত হওয়ায় তাঁকে শুভেচ্ছা জানালেন বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ |আগামী সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন সেদেশের প্রধান রাজনীতিক দল আওয়ামী লীগের প্রধান তথা একাদশ জাতীয় সংসদের নেতা শেখ হাসিনা | তার আগে শনিবার তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানালেন বাংলাদেশের জাতীয় পার্টির চেয়ারম্যান তথা প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ | এদিন এক অভিনন্দন বার্তায় প্রাক্তন রাষ্ট্রপতি এরশাদ বলেন, জননেত্রী শেখ হাসিনার এই কৃতিত্ব শুধু বাংলাদেশের ইতিহাসে নয়, গণতান্ত্রিক বিশ্বেও বিরল।

এটা গণতন্ত্রের জন্যেও সম্মানের বিষয়। বার্তায় তিনি আশা প্রকাশ করেন যে, শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারা আরও বেগবান হবে। প্রাক্তন রাষ্ট্রপতি এরশাদ তার বার্তায় আরো বলেন, দেশ ও জাতির কল্যাণে বিরোধী দল সব সময় সরকারকে সহযোগিতা করবে।একই সঙ্গে ড. শিরীন শারমিন চৌধুরী একাদশ জাতীয় সংসদের মাননীয় স্পীকার হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাঁকেও শুভেচ্ছা জানান হুসেইন মুহম্মদ এরশাদ | অভিনন্দন বার্তায় এরশাদ আশা প্রকাশ করেন, ড. শিরীন শারমিন চৌধুরী বিগত আমলে যে অসাধারণ দক্ষতার সাথে এবং নিরপেক্ষতার সাথে সংসদ পরিচালনা করেছেন তার ধারাবাহিকাত এবারও বহাল থাকবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার শপথ গ্রহণ করেন বাংলদেশের সদ্য শেষ হওয়া নির্বাচনে জয়ী ২৯১ জন সাংসদ সদস্য | ঢাকার শের-ই-বাংলা নগরের সংসদ ভবনে বিজয়ী ২৯১ জন সাংসদের শপথবাক্য পাঠ করান স্পিকার শিরিন শারমিন চৌধুরী। এদের মধ্যে ২৮৮ জন আওয়ামি লিগ-সহ মহাজোটের সাংসদ। এছাড়া শপথ নিয়েছেন ৩জন স্বতন্ত্র জনপ্রতিনিধি| শপথের পর সংসদ ভবনেই আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্যদের বৈঠক বসে। ওই বৈঠকে সর্বসম্মতিক্রমে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে নেতা নির্বাচিত করেন দলের জয়ী সাংসদরা । এর ফলে টানা তৃতীয়বারের মতো সংসদ নেতা নির্বাচিত হলেন শেখ হাসিনা। এর আগে ২০০৯ সালে নবম সংসদ,২০১৪ সালে দশম সংসদের পর এবার টানা তৃতীয় মেয়াদে সংসদ নেতা নির্বাচিত হলে শেখ হাসিনা। এর আগে ১৯৯৬ সালেও তিনি সংসদ নেতা ছিলেন।

15 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION