শেয়ার বাজারে পতন, কমল টাকার দাম
On 10 Dec, 2018 At 08:55 PM | Categorized As Business | With 0 Comments
3 Shares
মুম্বাই, ১০ ডিসেম্বর (হি.স.) : সপ্তাহের প্রথম দিন শেয়ার বাজার খোলার পরেই হু হু করে নামছে শেয়ারের দাম। সোমবার সকাল ৯ টা বেজে ৫৫ মিনিটে সেনসেক্স সূচক ৬৪৯.২৭ পয়েন্ট নেমে দাঁড়িয়েছে ৩৫,০২৩.৯৮-এ। নিফটি ১৯৫.৬০ পয়েন্ট নেমে দাঁড়িয়েছে ১০,৪৮৯.১০ তে। মুদ্রার বাজারে টাকার দাম পড়েছে। এখন এক ডলারের দাম ৭১.৪১ ডলার। শুক্রবার বাজার বন্ধের সময় টাকার দাম ছিল ডলার পিছু ৭০.৮০ টাকা।
নিফটির শেয়ারগুলোর মধ্যে ইন্ডিয়াবুলস হাউসিং ফিন্যান্স, আদানি পোর্টস, বাজাজ ফিনসার্ভ, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এবং মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার শেয়ারের দাম কমেছে ২.৪৮ থেকে ৩.৭২ শতাংশ। ব্যাঙ্ক, ফার্মাসিউটিক্যালস এবং অন্যান্য ক্ষেত্রের ব্যবসায় মন্দা দেখা দিয়েছে।
আন্তর্জাতিক বাজারেও শেয়ারের দর কমছে। আমেরিকা ও চিনের মধ্যে বাণিজ্য যুদ্ধ শুরু হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে ফের। তার ফলে আগামী দিনে নানা ব্যবসায় মন্দার আশঙ্কা রয়েছে। সেই ভয়েই শেয়ারের দাম কমছে আমেরিকা ও এশিয়ার নানা দেশে। ওপেক ও অন্যান্য তেল উৎপাদনকারী দেশগুলি তেলের উৎপাদন কমাতে রাজি হয়েছে। ফলে আন্তর্জাতিক বাজারে বেড়েছে তেলের দাম। তার ফলেও নানা দেশে পড়ছে শেয়ার বাজার।
3 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION