প্রাকৃতিক দুর্যোগের জেরে তিন রাজ্যেকে আর্থিক সাহায্য কেন্দ্রের
On 6 Dec, 2018 At 10:27 PM | Categorized As Diner Khobor | With 0 Comments
13 Shares
নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (হি.স.) : প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত কেরল, অন্ধ্রপ্রদেশ এবং নাগাল্যাণ্ডের জন্য আর্থিক সাহায্য বরাদ্দ করল কেন্দ্রীয় সরকার। তিন রাজ্যের জন্য ৩৭১৯.০৭ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।
বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর নেতৃত্ব উচ্চপর্যায় কমিটি বৈঠকে বসে। বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে জাতীয় বিপর্যয় ত্রাণ তহবিল ন্যাশনাল ডিসাস্টার রেসপন্স ফাণ্ড থেকে তিন রাজ্যের জন্য ৩৭১৯.০৭ অর্থ বরাদ্দ করেছে। এর মধ্যে কেরলে জন্য বরাদ্দ করা হয়েছে ৩০৪৮.৩৯ কোটি টাকা, ১৩১.১৬ কোটি টাকা পাবে নাগাল্যাণ্ড এবং অন্ধ্রপ্রদেশের জন্য বরাদ্দ করা হয়েছে ৫৩৯.৫২ কোটি টাকা।
তিতলির জেরে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল অন্ধ্রপ্রদেশ এবং কেরলে। গত আগস্টে স্বরাষ্ট্রমন্ত্রী কেরলের জন্য বরাদ্দ করেছিল ৬০০ কোটি টাকা। এছাড়াও বাড়তি ২২৯.০৫ কোটি টাকা দেওয়া হয়েছে কেরলকে। তিতলির জেরে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম এবং ভিজিয়ানাগ্রাম জেলার ভয়াবহ ক্ষতি হয়। পাশাপাশি বন্যা এবং ধসের জেরে চলতি আগস্টে নাগাল্যাণ্ডে জনজীবন ব্যহত হয়। এদিনকার বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি, কৃষিমন্ত্রী রাধামোহন সিং, স্বরাষ্ট্র সচিব রাজীব গাওবা সহ অন্যান্য আধিকারিকেরা।
13 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION