রাফাল চুক্তি থেকে আর্থিক ভাবে লাভবান হয়েছে অনিল আম্বানি : রাহুল গান্ধী
On 11 Oct, 2018 At 03:16 PM | Categorized As Prodhan Khobor | With 0 Comments

নয়াদিল্লি, ১১ অক্টোবর (হি.স.) : রাফাল নিয়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিরুদ্ধে আক্রমণ অব্যাহত রাখলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাফাল চুক্তি প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে ‘দুর্নীতিগ্রস্ত’ ব্যক্তি হিসেবে অভিহিত করেছেন কংগ্রেস সভাপতি। এই চুক্তি থেকে ৩০ হাজার কোটি টাকা অনিল আম্বানির পকেটে গিয়েছে বলে দাবি করেছেন তিনি।

রাফাল সংক্রান্ত মামলা এখন সুপ্রিম কোর্টে বিচারাধীন। রাফাল চুক্তি সংক্রান্ত যাবতীয় নথি মুখবন্ধ খামে কেন্দ্রকে জমা দিতে বলেছে সুপ্রিম কোর্ট। এদিকে পাঁচ রাজ্যের বিধানসভা আগে রাফাল নিয়ে ফের সরব হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বৃহস্পতিবার রাহুল গান্ধী বলেন, ‘এই চুক্তি থেকে প্রধানমন্ত্রী ৩০হাজার কোটি টাকা অনিল আম্বানিকে দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন ‘দুর্নীতিগ্রস্ত’ ব্যক্তি। প্রতিরক্ষামন্ত্রী নির্মালা সীতারমণের ফ্রান্স সফর নিয়েও কটাক্ষ করেছেনর রাহুল গান্ধী। দুর্নীতিকে আড়াল করার জন্য প্রতিরক্ষামন্ত্রী ফ্রান্স সফরে গিয়েছিলেন।

সম্প্রতি ফ্রান্সের ডাসসল্ট সংস্থা থেকে জানানো হয়েছে স্বাধীন ভাবেই তারা রিলায়েন্স কোম্পানিকে বেছে নিয়েছেন। ফরাসি সংস্থার এই দাবিকে নস্যাৎ করে দিয়ে রাহুল গান্ধী বলেন, ডাসসল্ট বড় চুক্তি করে বসেছে। ভারত সরকার যা বলতে চাইবে সেটাই ডাসসল্ট বলবে। অভ্যন্তরীণ রিপোর্টে এমনই রয়েছে। উল্লেখনীয় রাফাল চুক্তি থেকে রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্থান অ্যারোনোটিক্স-কে বাদ দিয়ে অনিল আম্বানির সংস্থাকে যুক্ত করা নিয়ে প্রথম থেকেই নিন্দায় সরব হয় কংগ্রেস।

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION