BRAKING NEWS

মণিপুর-মায়ানমার সীমান্তে ভূমিকম্প, ক্ষয়ক্ষতির খবর নেই

গুয়াহাটি, ২৪ এপ্রিল (হি.স.) : ভূমিকম্পের ধাক্কায় কেঁপে উঠেছে মণিপুর-সহ পার্শ্ববর্তী রাজ্যগুলি। মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে অসমের রাজধানী গুয়াহাটিতেও। মঙ্গলবার সকাল ৯.৩৮ মিনিট নাগাদ অনুভূত হওয়া ভূমিকম্পের তীব্রতা ছিল রিখটার স্কেলে ৫.৫| প্রায় পাঁচ সেকেন্ড স্থায়ী ছিল কম্পন। এ ঘটনায় এখন পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ভূমিকম্পের উৎসস্থল ছিল মণিপুর-মায়ানমার সীমান্ত।
আবহাওয়া বিজ্ঞান কেন্দ্র সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে সংঘটিত ভূকম্পের ফলে উৎসস্থলের পার্শ্ববর্তী এলাকায় বেশ জোরে ঝটকা লেগেছে। ভূপৃষ্ঠের প্রায় ৯০ কিলোমিটার গভীরে এপিএফ ২৩.১° উত্তর অক্ষাংশ এবং ৯৪.০৪° পূর্বে ছিল।
এখানে উল্লেখ করা যেতে পারে, চলতি বছর গত ১ জানুয়ারিতেও অনুরূপ মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছিল উত্তর-পূর্বাঞ্চলে। এদিন মণিপুরের ইম্ফলে ৩.২ তীব্রতার ভূকম্পন হয়েছিল। পাশাপাশি অসমের দরং জেলায় এই কম্পনের তীব্রতা ছিল ৩.০| এছাড়া, পাঁচ (৫) জানুয়ারি অসমের কারবি আংলঙে ৪.০ তীব্রতার ভূকম্প অনুভূত হয়। এদিনই রাজ্যের অন্যান্য প্রান্তে ৩.৪ তীব্রতার ঝটকা দেয়। এভাবে গতকাল ৬ ডিসেম্বর অসমের নগাঁও জেলায় ৩.২ তীব্রতার ভূমিকম্প হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *