BRAKING NEWS

রোহিঙ্গা শরণার্থীরা দেশের নিরাপত্তার পক্ষে বিপজ্জনক, শীর্ষ আদালতে এফিডেভিট দিয়ে জানাল কেন্দ্র

নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (হি.স.) : মায়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যর্পণের পক্ষে। কেননা রোহিঙ্গা শরণার্থীরা দেশের নিরাপত্তার পক্ষে বিপজ্জনক। সুপ্রিমকোর্টে এফিডেভিট দিয়ে একথা জানিয়ে দিল কেন্দ্র৷
এফিডেভিটে কেন্দ্র আরও বলেছে, যেভাবে রোহিঙ্গা মুসলিমরা এদেশে অনুপ্রবেশ করেছে এবং বিভিন্ন জায়গায় বসবাস শুরু করেছে, তা পুরোপুরি বেআইনি। এর গুরুত্বপূর্ণ প্রভাব পড়বে জাতীয় নিরাপত্তায়। এই মামলার পরবর্তী শুনানি অাগামী ৩ অক্টোবর।
রোহিঙ্গা শরণার্থীদের এদেশে আশ্রয়ের দাবিতে সুপ্রিমকোর্টে সওয়াল করেন ফলি এস নরিম্যান, কপিল সিবাল, প্রশান্ত ভূষণের মত নামী আইনজীবীরা। কিন্তু প্রধান বিচারপতি দীপক মিশ্র তাঁদের জানিয়ে দেন, আদালত আইন মোতাবেক চলবে, পিটিশনারদের অবশ্যই উচিত, কেন্দ্রের হলফনামা খতিয়ে পড়া। হলফনামায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক বলেছে, রোহিঙ্গাদের জঙ্গি যোগ নিয়ে গোয়েন্দাদের কাছে গুরুত্বপূর্ণ তথ্যপ্রমাণ রয়েছে। গোপন গোয়েন্দা রিপোর্ট বলছে, পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলোর সঙ্গে যোগ রয়েছে তাদের। এমনকি যোগ রয়েছে আইএসের সঙ্গেও। শুধু দেশের নিরাপত্তা নয়, এর সঙ্গে আন্তর্জাতিক কূটনীতিও জড়িত, তাই সুপ্রিম কোর্টের কেন্দ্রের সিদ্ধান্তের ব্যাপারে হস্তক্ষেপ করা উচিত নয়।
যদিও বিরোধী দলগুলো দাবি করেছে, মানবিকতার স্বার্থে রোহিঙ্গা মুসলিমদের ভারতে আশ্রয় দেওয়া উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *