রাজামারথান্ডনের জামিন : অসম সরকারের কাছে তথ্য চেয়েছে সুপ্রিম কোর্ট
On 4 Jun, 2017 At 09:34 PM | Categorized As Nation | With 0 Comments

গুয়াহাটি, ০৪ জুন, (হি.স.) : সিআইডি-র সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) আইপিএস এন রাজামারথান্ডনের জামিন আবেদন শুনানি শেষে তাঁর কাৰ্য এবং ক্ষমতার পরিধি সম্পর্কে অসম সরকারের কাছে তথ্য চেয়েছে সুপ্রিম কোর্ট। আগামী ১৯ জুনের মধ্যে এই তথ্য জানাতে অসম সরকারের কাছে বিজ্ঞপ্তি পাঠিয়েছে দেশের উচ্চতম আদালতের দুই সদস্যের ডিভিশন। প্রসঙ্গত, তদন্ত সংক্রান্ত গোপন তথ্য ফাঁসের অভিযোগে সিআইডি-র স্পেশাল পুলিশ সুপার এন রাজামারথান্ডনকে গ্রেফতার করা হয়েছিল। তিনি এখনও কারাবন্দি।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল এন রাজামারথান্ডনকে চোদ্দ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছিল গুয়াহাটির কামরূপ মেট্রো মুখ্য বিচারবিভাগীয় আদালত। এক আরটিআই আবেদনের জবাব দিতে গিয়ে শিলাপথার মামলার তথ্য ফাঁসের অভিযোগে গত ৭ এপ্রিল তাঁকে গ্রেফতার করা হয়েছিল। পরের দিন তাঁকে আদালতে সোপর্দ করা হলে দুদিনের পুলিশি হেফাজতে রাখার অনুমতি দেন বিচারক।

শিলাপথার কাণ্ডের তদন্ত সংক্রান্ত গোপন তথ্য ফাঁসের অভিযোগে সিআইডি-র স্পেশাল পুলিশ সুপার এন রাজামারথান্ডনকে ৫ এপ্রিল সাময়িক বরখাস্ত করা হয়েছিল। আইপিএস রাজামারথান্ডনের বিরুদ্ধে অভিযোগ, সারা ভারত উদ্বাস্তু সমন্বয় সমিতির সভাপতি সুবোধ বিশ্বাস মামলার যাবতীয় গোপন তথ্য তিনি তোলে দিয়েছেন সুবোধ বিশ্বাসের সংগঠন নিখিল ভারত বাঙালি উদ্বাস্তু সমন্বয় সমিতির সাধারণ সম্পাদক অম্বিকা রায়ের হাতে। তদন্ত তথ্য হস্তান্তর করে শিলাপথার কাণ্ডের মূল অভিযুক্ত সুবোধ বিশ্বাসের জামিনের পথ প্রশস্ত করেছেন। এতে তিনি বিশেষাধিকার ভঙ্গ করেছেন বলে মনে করছে রাজ্য গৃহ দফতর। এর পর ৬ এপ্রিল মধ্যরাতে তাঁকে গ্রেফতার করা হয়। আইপিএস এন রাজামারথান্ডনের বিরুদ্ধে ভারতীয় ফৌজদারি দণ্ডবিধির ১২০ (বি)/৪১৮/৪৬৮/৪৭১, অসম পুলিশ আইনের আর/ডব্লিউ ৯৮ (এ) ধারায় ৩১১/১৭ নম্বরে গুয়াহাটির পল্টনবাজার থানায় মামলা রুজু করেছিলেন সিআইডি-র ডিআইজি রৌনক আলি হাজরিকা।

এর পর গত ১৬ মে সিআইডি-র সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) আইপিএস এন রাজামারথান্ডনের জামিন আবেদন নাকচ করে দিয়েছিল গুয়াহাটি উচ্চ আদালত। পুলিশের পক্ষ থেকে সময়মতো কেস ডায়েরি দাখিল না করায় এর আগে আট তারিখ তাঁর জামিন আবেদন সম্পর্কে শুনানির দিন ১৫ তারিখ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছিল। এদিন এই আবেদনের ওপর শুনানি শেষে রাজামারথান্ডনের জামিন নাকচ করে দিয়েছিলেন বিচারপতি।-

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION