BRAKING NEWS

দেশ থেকে দারিদ্রতা মুক্ত করতে ব্যর্থ হয়েছে কংগ্রেস, দাবি রাজনাথের

ভুবনেশ্বর, ২৫ এপ্রিল (হি.স.) : দেশ থেকে কংগ্রেস মুক্ত করতে পারলে দারিদ্রতা বিদায় নেবে। বৃহস্পতিবার বিজেপির বিজয় সঙ্কল্প সমাবেশ উপলক্ষ্যে ওডিশার জাজপুর জেলার বারিতে বিশাল জনসভা বক্তব্য রাখতে গিয়ে এমনই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

চতুর্থ দফার ভোটগ্রহণের আগে এদিনের জনসভায় রাজনাথ সিং বলেন, দারিদ্রতাকে বরাবর নির্বাচনী ইস্যু করেছে কংগ্রেস। কিন্তু কোনওদিনই দেশ থেকে দারিদ্রতা মুক্ত করতে পারেনি এই দলটি। বিগত ৬০ বছরে গোটা দেশে যা উন্নতি হয়েছে, তার থেকে অনেক বেশি উন্নতি বিগত পাঁচ বছরে নরেন্দ্র মোদীর নেতৃত্বে হয়েছে। এদিনের জনসভায় কংগ্রেসের পাশাপাশি রাজ্যের শাসকদল বিজেডির বিরুদ্ধে তোপ দেগে রাজনাথ সিং বলেন, ২০ বছর ধরে বিজেডি ওডিশায় শাসন করেছে। কিন্তু কোনও উন্নয়ন রাজ্যে হয়নি। বিজেপি ক্ষমতায় এলে ওডিশাকে দেশের এক নম্বর রাজ্যে পরিণত করার প্রতিশ্রুতি দেন তিনি। কেন্দ্রীয় প্রকল্পের সুফল ওডিশাবাসী পায়নি বলে দাবি করে রাজনাথ সিং বলেন, কেন্দ্রের আয়ুষ্মান ভারত সহ একাধিক প্রকল্প রাজ্যে সঠিক ভাবে কার্যকর করতে ব্যর্থ হয়েছে বিজেডি সরকার। ফলে বঞ্চিত হতে হয়েছে রাজ্যবাসীদের।

কেন্দ্রীয় সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরে রাজনাথ সিং বলেন, কংগ্রেসের আমলে যেখানে প্রতিদিন ৮ থেকে ৯ কিলোমিটার জাতীয় সড়কে কাজ সম্প্রসারিত হত সেখানে এনডিএ সরকারের আমলে প্রতিদিন ৩০ থেকে ৩৫ কিলোমিটার সড়ক তৈরি হয়ে চলেছে। ২০০৮ থেকে ২০১৪ সালের মধ্যে যেখানে গরিবরা শুধুমাত্র ২৫ লক্ষ আবাসন বন্টন করা হয়েছিল। সেখানে বিজেপি সরকারের আমলে ১.৩০ কোটি আবাসন প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে গরিবদের জন্য বন্টন করা হয়েছি। ২০২২ সালের মধ্যে প্রত্যেক ভারতীয়ের জন্য পাকা বাড়ি, বিদ্যুৎ এবং উজ্জ্বলা যোজনার মাধ্যমে গ্যাসের সংযোগ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *