BRAKING NEWS

১৫ বছর ধরে বিহারে জঙ্গলরাজ চালিয়েছ আরজেডি, দাবি অমিত শাহের

মুঙ্গের, ২৪ এপ্রিল (হি.স.) : লোকসভা নির্বাচন উপলক্ষ্যে বিহারের মুঙ্গরের এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে আরজেডি এবং কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ১৫ বছরের জঙ্গল রাজত্বে বিহারবাসীর শিরদাঁড়ায় কাঁপুনি ধরিয়ে ছেড়েছিল আরজেডি। কংগ্রেস বিহারের জন্য কিছু করেনি। বুধবার এমনই দাবি করলেন অমিত শাহ।

এদিন অমিত শাহ বলেন, লালু-রাবরি বিহারে ১৫ বছর ধরে জঙ্গলরাজ চালিয়েছে। গুন্ডারাজ, দুর্নীতি, তোষণ এবং জাতপাতের রাজনীতি গোটা বিহার জুড়ে চালিয়েছে আরজেডি। পাশাপাশি কংগ্রেসের ভূমিকার নিন্দা করে অমিত শাহ বলেন, স্বাধীনতার পর থেকে এখনও পর্যন্ত কংগ্রেসের শুধুমাত্র একটি পারিবারের হয়েই কাজ করে গিয়েছে। সর্দার বল্লভভাই প্যাটেল, বাবা সাহেব ভীমরাও আম্বেদকর, বিরসা মুন্ডাকে কোনও মর্যাদা না দিয়ে শুধুমাত্র একটি পরিবারকে মর্যাদা দিয়ে গিয়েছে কংগ্রেস।

বিহার প্রসঙ্গে কংগ্রেসের ভূমিকার নিন্দা করে অমিত শাহ বলেন, কেন্দ্রে দশ বছরে শাসনকালে কংগ্রেস বিহারের জন্য বরাদ্দ করেছিল ১ লক্ষ ৯৩ হাজার কোটি টাকা। অন্যদিকে বিগত পাঁচ বছরের শাসনে বিজেপি ৬ লক্ষ ৬ হাজার কোটি টাকা বিহারের উন্নয়নের জন্য বরাদ্দ করেছে।

বিহারের উন্নয়নে মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকার কথা উল্লেখ করে অমিত শাহ বলেন, আগামী পাঁচ বছরে বিহারের উন্নয়ন আরও দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যাওয়া হবে। যাতে করে উন্নত রাজ্য হিসেবে গড়ে উঠতে পারে বিহার। উল্লেখ্য, বিহারে এলজেপি, জেডি(ইউ) সঙ্গে জোট করে লড়ছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *