BRAKING NEWS

দিল্লিতে কংগ্রেসের সঙ্গে আপের জোটের কোনও সম্ভাবনা নেই, দাবি মণীষের

নয়াদিল্লি, ২০ এপ্রিল (হি.স.) : দিল্লিতে আর কংগ্রেসের সঙ্গে জোটে যাওয়ার কোনও সম্ভাবনা নেই আপের। শনিবার রাজধানী দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই জানালেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান আপ নেতা মণীষ সিসোদিয়া।

লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ হয়ে গিয়েছে। কিন্তু এখনও দিল্লিতে জোট নিয়ে ঐক্যমত্যে পৌঁছতে পারল না আপ এবং কংগ্রেস। জোট হওয়ার সম্ভাবনা তৈরি হলেও অবশেষে তা ভেস্তে গেল। এদিন সেই বিষয়ে আলোকপাত করে মণীষ সিসোদিয়া বলেন, দিল্লি ছাড়া অন্য কোথাও আপের সঙ্গে জোট চাইছে না কংগ্রেস। তাই দিল্লিতেও কংগ্রেসের সঙ্গে জোটে যাবে না আপ।

বিতর্কের সূত্রপাত হরিয়ানার লোকসভা কেন্দ্রগুলির আসন বন্টন নিয়ে। সেখানে প্রথমে কংগ্রেস প্রস্তাব দিয়েছিল তারা নিজেরা ৬টি আসনে লড়বে। আপের জন্য ছাড়বে একটি মাত্র আসন এবং আপের জোট শরিক জননায়ক জনতা পার্টির জন্য ছাড়বে তিন আসন। তারপর নিজেদের অবস্থান থেকে সরে এসে কংগ্রেস দাবি করে যে জনায়ক জনতা পার্টিকে দুইটি আসনের বেশি ছাড়া যাবে না। এতেও রাজি ছিল আপ। কিন্তু শুক্রবার রাতে কংগ্রেসের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় দিল্লি ছাড়া দেশের অন্য কোথাও আপের সঙ্গে জোটে যাবে না কংগ্রেস।

জল্পনা এমনও শোনা গিয়েছিল যে দিল্লিতে আপের সঙ্গে জোট হলে তিনটি আসনে লড়বে কংগ্রেস। এই বিষয় মণীষ সিসোদিয়া বলেন, কংগ্রেসকে তিনটি আসন ছাড়া মানে বিজেপিকে তিনটি আসন দিয়ে দেওয়া। এমন পরিস্থিতিতে কংগ্রেসে সঙ্গে জোটে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। সমস্ত রকমের আলোচনা কংগ্রেসের সঙ্গে বন্ধ হয়ে গিয়েছে। দিল্লিতে কংগ্রেসকে আসন ছাড়ার আর কোনও সম্ভাবনা নেই বলে দাবি করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *