সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, শহিদ এক ভারতীয় সেনা জওয়ান
On 24 Mar, 2019 At 04:23 PM | Categorized As Diner Khobor | With 0 Comments
4 Shares

জম্মু, ২৪ মার্চ (হি.স.) : পাকিস্তানের ছোঁড়া গোলায় শহিদ ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ান। শনিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ পুঞ্চে সেক্টরে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান। পাল্টা যোগ্য জবাব দেয় ভারত। শনিবার সারারাত ধরে চলে গুলির লড়াই। রবিবার ভোরেও পরিস্থিতির কোনও পরিবর্তন হয়নি। এদিন ভোর চারটে নাগাদ পাকিস্তানের ছোঁড়া গোলায় গুরুতর আহত হন সেনা জওয়ান হরি ওয়াকের। আহত জওয়ানকে স্থানীয় সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। এই নিয়ে বিগত চারদিনে দুইজন সেনা জওয়ান পাকিস্তানের গোলায় শহিদ হয়েছে। গত বৃহস্পতিবার পাকিস্তানের ছোঁড়া গোলায় রাজৌরির সুন্দরবণি সেক্টরে সেনাবাহিনীর রাইফেলম্যান যশ পাল শহিদ হন।

প্রশাসনের তরফে জানানো হয়েছে পুঞ্চের শাহপুর এবং কেরনী এলাকায় সেনা ছাউনি এবং গ্রামগুলিতে লক্ষ্য করে অবিরাম ধারায় গোলা বর্ষণ করে চলে পাকিস্তান। স্বয়ংক্রিয় ছোট আগ্নেয়াস্ত্র এবং মার্টার দিয়ে এই হামলা চালানো হয়েছে। পাকিস্তানের গোলাবর্ষণ জেরে গ্রামবাসীরা বাধ্য হয়েই নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হয়।

অন্যদিকে, এদিন ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দেখা গিয়েছে ভারতীয় গোলায় ধ্বংসস্তূপ পরিণত হয়েছে পাকিস্তানি সেনাছাউনি। এদিন নওশেরা সেক্টরে সকাল ১১টা ৫০মিনিট নাগাদ ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান। পাল্টা যোগ্য জবাব দেয় ভারত। ভারতীয় সেনাবাহিনীর ছোড়া গুলিতে কতজন পাকিস্তানি জওয়ান মারা গিয়েছে তা এখনও জানা যায়নি।

জম্মু ও কাশ্মীরের পাশাপাশি রাজস্থান লাগোয়া পাকিস্তান সীমান্তেও উত্তেজনা রয়েছে। সেখানে গত শুক্রবার শ্রীগঙ্গানগরে একটি পাকিস্তান ড্রোন ঢুকে পড়ে। পরে সেই ড্রোনকে গুলি করে নামানো হয়।

উল্লেখ্য, এয়ার স্ট্রাইকের পর থেকে এখন পর্যন্ত ১২৫বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। বিশেষ করে পুঞ্চ এবং রাজৌরিতে জেলায় পাকিস্তানি গোলায় সব চেয়ে বেশী বর্ষিত হয়েছে। অন্যদিকে প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, বিগত দুই সপ্তাহে সীমান্তবর্তী এলাকায় পাকিস্তানের একাধিক সামরিক শিবির এবং পোস্ট গুঁড়িয়ে দেওয়া হয়েছে। গত শুক্রবার নর্থান কম্যাণ্ডের উধমপুর পরিদর্শন করেন লেফটানেণ্ট জেনারেল রণবীর সিং। সঙ্গে ছিলেন লেফটানেণ্ট জেনারেল পরমজিত সিং। চলতি বছরে ২৯৩৬ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।

4 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION