BRAKING NEWS

লোকসভা নির্বাচন ২০১৯ : সপার তারকা প্রার্থীদের তালিকা থেকে বাদ পড়লেন মুলায়ম সিং যাদব

লখনউ, ২৪ মার্চ (হি. স.) : আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে তারকা প্রার্থীদের নাম ঘোষণা করল সমাজবাদী পার্টি (সপা)। রবিবার প্রকাশিত এই তারকা প্রার্থীতালিকা থেকে বাদ পড়েছে মুলায়ম সিং যাদবের নাম। যা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। দলীয় সূত্রের খবর, \”সবচেয়ে নিরাপদ\” আসন মৈনপুরি থেকে প্রার্থী হতে পারেন মুলায়ম সিং যাদব। অন্যদিকে, পূর্ব উত্তরপ্রদেশের আজমগড় লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব এবং রামপুর লোকসভা আসন থেকে লড়বেন আজম খান। এদিন সকালে এই প্রার্থীতালিকা প্রকাশ করেন সপা নেতা আজম খান।

উল্লেখ্য, আজমগড় লোকসভা কেন্দ্রের বর্তমান সাংসদ মুলায়ম সিং যাদব। এই কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন তাঁর ছেলে অখিলেশ যাদব। এদিন প্রকাশিত তারকা প্রার্থীদের মধ্যে রয়েছেন অখিলেশ যাদব, রাম গোপাল যাদব, আজম খান, ডিম্পল যাদব এবং জয়া বচ্চন। যদিও প্রার্থীতালিকা থেকে বাদ পড়েছে পার্টি প্রতিষ্ঠাতার নামই। উল্টে বাবার জেতা আসন থেকেই সপা প্রার্থী হিসেবে ভোটে লড়বেন অখিলেশ।

প্রসঙ্গত, ২০১৪ লোকসভা নির্বাচনে আজমগড় ও মণিপুরী এই দুই আসনে প্রার্থী হয়েছিলেন এবং দুটি আসনেই জিতেছিলেন সপার প্রতিষ্ঠাতা এবং বর্ষীয়ান নেতা মুলায়ম সিং যাদব। ২০০৯ লোকসভা নির্বাচনে আজমগড় আসনে জয়ী বিজেপি প্রার্থী, ২০১৪ লোকসভা নির্বাচনে মুলায়ম সিং যাদবের কাছে প্রায় লক্ষাধিক ভোটে হেরে যান। এর আগে লোকসভার শেষ অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পুনরায় প্রধানমন্ত্রী হওয়ার শুভেচ্ছাও জানিয়েছিলেন এই প্রবীণ সপা নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *