BRAKING NEWS

আইপিএল ম্যাচের সম্প্রচার বন্ধ করল পাকিস্তান

ইসলামাবাদ, ২১ মার্চ (হি.স.) : পুলওয়ামায় পাক মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠীর নৃশংস হামলার জেরে এবার পাকিস্তান আইপিএল ম্যাচের সম্প্রচার বন্ধ করল। এরআগে দেশের ক্রিকেট লিগ পিসিএল সম্প্রচারের দায়িত্ব থেকে সরে এসেছিল আইএমজি রিলায়েন্স। ভারতে পিএসএল সম্প্রচারের কথা থাকলেও পরে সেই দায়িত্ব থেকে অব্যাহতি নেয় ডি স্পোর্টস। এবার সেই ঘটনারই পালটা দিল পাকিস্তানও। ভারতের কোটিপতি ক্রিকেট লিগ সম্প্রচার বন্ধের নির্দেশিকা জারি করল পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি। পাকিস্তানে সম্প্রচারিত হবে না আইপিএলের কোনও ম্যাচ। 

শুধুমাত্র পিএসএল সম্প্রচারের দায়িত্ব থেকে সরে আসাই নয়, পুলওয়ামা হামলার পর দেশের বিভিন্ন ক্রিকেট স্টেডিয়াম থেকে পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে দেওয়ারও সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলি। এমনকি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ বয়কট ইস্যুতে সরব হন প্রাক্তন ক্রিকেটাররাও। এহেন উত্তপ্ত পরিস্থিতি ও চাপানউতোরের মাঝেই দিনকয়েক আগে ক্রিকেটের নিয়ামক সংস্থার নির্দেশ মেনে বিসিসিআই-কে ২২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেয় পিসিবি।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় সিআরপিএফ-র ৪৯ জন জওয়ান শহিদ হন। এই ঘটনায় তলানিতে ঠেকেছে দুদেশের সম্পর্ক। পরিপ্রক্ষিতে দু’দেশের কূটনৈতিক চাপানউতোর বর্তমানে কিছুটা স্তিমিত হলেও বাইশ গজে তার রেশ রয়ে গেছে আগের মতই।

উল্লেখ্য, ২০০৮ প্রথম মরশুমে আইপিএলের দরজা খোলা ছিল পাকিস্তানি ক্রিকেটারদের জন্য। এরপর প্রতিবেশী দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক অবনতির কারণে পাক ক্রিকেটারদের জন্য বন্ধ হয়ে যায় আইপিএলে দরজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *