BRAKING NEWS

প্রাক্তন মন্ত্রী সুবোধ দাসের প্রয়াণে সোমবার বাজেট অধিবেশনের দ্বিতীয় দিনে স্মৃতিচারণ করল ত্রিপুরা বিধানসভা

আগরতলা, ২৫ ফেব্রুয়ারী।। প্রাক্তন মন্ত্রী সুবোধ দাসের প্রয়াণে সোমবার বাজেট অধিবেশনের দ্বিতীয় দিনে স্মৃতিচারণ করল ত্রিপুরা বিধানসভা।প্রাক্তন মন্ত্রী সুবােধ দাস দীর্ঘ রােগভােগের পর গত ২8 ফেব্রুরায়ী সন্ধ্যা ৭টা ২০ মিনিট নাগাদ আগরতলা জি বি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন I মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।প্রয়াত সুবােধ দাস ১৯৪৭ সালে ১ সেপ্টেম্বর বর্তমান বাংলাদেশেরর সিলেট জেলায় জন্মগ্রহণ করেন ৷ তাঁর পিতা ছিলেন বিহারী দাস এবং মাতা নলিনী দাস ৷ তিনি এক নাগাড়ে ৮ বার বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

১৯৭৮ সালে তিনি প্রথম উত্তর ত্রিপুরা জেলার পানিসাগর বিধানসভা কেন্দ্র থেকে বিধানসভার সদস্য নির্বাচিত হন। পরবর্তী সময়ে ১৯৮৩, ১৯৮৮, ১৯৯৩, ১৯৯৮, ২০০৩, ২০০৮ এবং ২০১৩ সালে বিধানসভার সদস্য হিসেবে নির্বাচিত হন I ১ ৯৯৩ সালে তিনি প্রথম রাজ্য মন্ত্রিসভায় অন্তর্ভূক্ত হয়ে পঞ্চায়েত মন্ত্রীর পদ সামলেছেন ৷ ১৯৯৩ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি মন্ত্রিসভার সদস্য হিসেবে দক্ষতার সহিত দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি ১ ৯৮৩ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত ব্লক ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান এবং ১ ৯৮৬-৮৭ সাল পর্যন্ত ধর্মনগর নােটিফায়েড অথরিটির চেয়ারম্যান পদে ছিলেন I ১৯৬৫ সালে তিনি সিপিআইএম পার্টির সদস্যপদ অর্জন করেন | ১৯৭৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি সিপিঅাইএম রাজ্য কমিটির সদস্য ছিলেন Iতাঁর প্রয়াণে ত্রিপুরা বিধানসভা গভীর শোক প্রকাশ করেছে। পাশাপাশি তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। আজ বিধানসভায় সমস্ত সদস্য তাঁর প্রয়াণে দুই মিনিট নিরবতা পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *