দ্বাদশ আইপিএল : প্রথম দফায় ১৭ ম্যাচের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই
On 19 Feb, 2019 At 08:18 PM | Categorized As Sport | With 0 Comments
6 Shares

নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি (হি.স.): ঘোষিত হল দ্বাদশ আইপিএলের প্রথম দফার আইপিএলের ক্রীড়াসূচি। মঙ্গলবার প্রথম দফায় ১৭ ম্যাচের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই।আগামী ২৩ মার্চ চেন্নাইয়ে প্রথম ম্যাচে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপারকিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর।
মঙ্গলবার এবারের আইপিএল-এর ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই। প্রথম দফায় ১৭ ম্যাচের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই। দ্বাদশ আইপিএলে অন্যান্যবারের তুলনায় কিছুটা আগে শুরু হচ্ছে। সাধারণ নির্বাচনের জন্য টুর্নামেন্ট এগিয়ে আনা হয়েছে। নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। ২৩ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত এই ক্রীড়াসূচি প্রয়োজন অনুসারে সংশোধিত হবে।

বাকিটা ২০১৯ লোকসভার দিন ঘোষণার পরই জানানো হবে। লোকসভা নির্বাচনের পাশাপাশি এই বছর আইসিসি ক্রিকেট বিশ্বকাপও রয়েছে, যা শুরু হবে ৩০ মে। সব মিলিয়ে এই বছর আইপিএল-এর ক্রীড়াসূচি ঠিক করা বেশ মুশকিলের বিষয়।মঙ্গলবার আইপিএলের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে যে, এই ক্রীড়াসূচি লোকসভা নির্বাচনের নির্ঘন্টের ওপর নির্ভর করছে। প্রথম দুই সপ্তাহের ক্ষেত্রে কোনও সমস্যা থাকলে বিসিসিআই সেই অনুযায়ী ব্যবস্থা নেবে। সেইসঙ্গে নির্বাচনের দিনক্ষণ অনুসারে সংশ্লিষ্ট স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার ভিত্তিতে টুর্নামেন্টের বাকি ক্রীড়াসূচি তৈরি করা হবে।
আপাতত ঘোষিত ক্রীড়াসূচি আনুযায়ী আগামী ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে খেলা। হেভিওয়েট ম্যাচ দিয়েই শুরু হবে টুর্নামেন্ট। ২৩ মার্চ শনিবার চেন্নাইতে মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কলকাতা নাইট রাইডার্স তাদের অভিযান শুরু করছে ২৪ মার্চ রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ঘরের মাঠে। কলকাতার বাকি ম্যাচগুলি দিল্লি ক্যাপিটালস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে।প্রথম দুই সপ্তাহে প্রত্যেকটি দল কমপক্ষে চারটি এবং দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পাঁচটি করে ম্যাচ করে ম্যাচ খেলবে। দিল্লি ও আরসিবি বাদে প্রত্যেক দলই কমপক্ষে দুটি হোম ও দুটি অ্যাওয়ে ম্যাচ খেলবে। দিল্লি ঘরের মাঠে তিনটি ম্যাচ ও আরসিবি সমসংখ্যক অ্যাওয়ে ম্যাচ খেলবে। রবিবার দুটি করে ম্যাচ হবে। তবে ম্যাচ আগের মতো বিকেল চারটে ও রাত আটটা থেকে শুরু হবে কিনা, বা এতে কোনও পরিবর্তন হবে কিনা, তা বিসিসিআই স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

6 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION