মন্ত্রিসভা এবং কংগ্রেস থেকে সিধুকে বহিষ্কারের দাবিতে রাহুলের উপর চাপ বাড়ালেন প্রকাশ সিং বাদল

নয়াদিল্লি, ১৮ ফেব্রুয়ারি (হি.স.) : পঞ্জাবের মন্ত্রিসভা থেকে এবং কংগ্রেস দল থেকে নভজ্যোত সিং সিধুকে সরিয়ে দেওয়া হোক। সোমবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর চাপ বাড়িয়ে এমনই দাবি করলেন শিরোমণি আকালি দলের বর্ষীয়ান নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল।

রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে প্রকাশ সিং বাদল বলেন, ‘সিধুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য তাঁর (রাহুল গান্ধী) কাছে অনুরোধ করছি। গোটা দেশে সিধুই একমাত্র ব্যক্তি যিনি পাকিস্তানের পক্ষে সরব হয়েছেন।’

সিধুর প্রসঙ্গে পঞ্জাব বিধানসভাতেও সরব হয়েছেন শিরোমণি আকালি দলের বিধায়কেরা। দুই নৌকা পা দিয়ে চলছে কংগ্রেস। একদিকে পাকিস্তানের প্রতি নরমপন্থা নিয়েছে সিধু। অন্যদিকে পাকিস্তানের নিন্দায় সরব ক্যাপ্টেন অমরেন্দ্র সিং বলে দাবি করেছে শিরোমণি আকালির দলের বিধায়কেরা। এই প্রসঙ্গে প্রকাশ সিং বাদল বলেন, সিধুর এই আচরণ দুর্ভাগ্যজনক। অবিলম্বে তাঁকে কংগ্রেস এবং মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হোক। এমন ধরণের মন্তব্যের তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হোক।

প্রসঙ্গত, পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪২ সিআরপিএফ-এর শহিদ হওয়ার ঘটনার পর নভজ্যোত সিং সিধু বলেছিলেন, ‘কয়েজ জন জঙ্গির জন্য গোটা দেশের বিরুদ্ধে অভিযোগ করাটা অনুচিত।’ তাঁর এই মন্তব্যের বিরুদ্ধে গোটা দেশে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *