BRAKING NEWS

উপত্যকার বিচ্ছিন্নতাবাদী নেতাদের নিরাপত্তা সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত প্রশাসনের

শ্রীনগর, ১৭ ফেব্রুয়ারি (হি.স.) : পুলওয়ামায় জঙ্গি হামলার জের। জম্মু ও কাশ্মীরের পাঁচজন বিচ্ছিন্নবাদী নেতার নিরাপত্তা জন্য মোতায়েন থাকা জওয়ানদের সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিল প্রশাসন।
বিচ্ছিন্নতাবাদী সংগঠন হুরিয়েত কনফারেন্সের চেয়ারম্যান মীরওয়াজ উমর ফারুক, আবদুল ঘানি ভাট, বিলাল লোন, হাসিম কুরেশি, সাব্বির শাহর নিরাপত্তারক্ষী রবিবার প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এদিন বিকেল থেকে তা কার্যকর করা হবে বলে জানা গিয়েছে। পাশাপাশি যেসব সরকারি গাড়ি তাদের ব্যবহারের জন্য বরাদ্দ করা হয়েছিল তাও সরিয়ে নেওয়া হবে। এই পাঁচ বিচ্ছিন্নবাদী নেতা অন্য কোনও সরকারি সুবিধা পাচ্ছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

যদি এমন কোনও বিচ্ছিন্নতাবাদী নেতা এই সুবিধা পেয়ে থাকেন তবে প্রত্যাহার করে নেওয়া হবে।বিচ্ছিন্নতাবাদী নেতাদের নিরাপত্তার জন্য মোতায়েন থাকা জওয়ান যে সরিয়ে নেওয়া হবে, তার ইঙ্গিত শুক্রবারই দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেছিলেন, পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই-এর সঙ্গে যেসব নেতাদের সখ্যতা, যেসব বিচ্ছিন্নতাবাদী পাকিস্তানের টাকায় চলে তাদের নিরাপত্তা দেওয়া হবে কিনা তা খতিয়ে দেখা হবে। যারা জঙ্গিদের মদত দেবে তাদের কাউকে রেয়াত করা হবে না।
প্রসঙ্গত, জইশ-ই-মহম্মদ (জেইএম) জঙ্গিদের ফিদায়েঁ হামলায় রক্তাক্ত হয়েছে কাশ্মীর| উরির থেকেও বড় জঙ্গি হামলায় স্তব্ধ গোটা দেশবাসী| বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় আত্মঘাতী জঙ্গি হামলায় এখনও পর্যন্ত ৪২ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছে| 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *