BRAKING NEWS

আইসিস-এর ভাবধারার প্রচার চলছে মাদ্রাসায়, প্রধানমন্ত্রীকে চিঠি শিয়া ওয়াকফ বোর্ডের

লখনউ, ২২ জানুয়ারি (হি.স.) : ভারতের মাটিতে মৌলবাদী জঙ্গি সংগঠন আইসিসের কার্যকলাপ নিয়ে উদ্বেগ প্রকাশ করল শিয়া ওয়াকফ বোর্ড। এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠিও লিখেছেন শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি। মাদ্রাসাগুলি আইসিস-এর ভাবধারা প্রচার করে চলেছে। অবিলম্বে সমস্ত মাদ্রাসাগুলি বন্ধ করে দেওয়া হোক বলে মঙ্গলবার জানিয়েছেন ওয়াসিম রিজভি।
এদিন ওয়াসিম রিজভি বলেন, ‘দেশের সমস্ত মাদ্রাসারগুলি আইসিস ভাবধারা পড়ুয়াদের মধ্যে প্রচার করছে। অবিলম্বে মাদ্রাসাগুলি বন্ধ না করলে আগামী ১৫ বছরের মধ্যে ভারতের অর্ধেক মুসলমানেরা আইসিস-এর সমর্থক হয়ে উঠবে। গোটা বিশ্বজুড়ে আমরা দেখতে পেয়েছি এইসব মৌলবাদী সংগঠন নিজেদের ভাবধারা প্রচারের জন্য শিশুদের টার্গেট করে থাকে।

বিশ্বের সমস্ত মুসলমান অধ্যুষিত অঞ্চলগুলিতে নিজেদের প্রভাব বিস্তার করার জন্য সক্রিয় ভাবে কাজ করে চলেছে আইসিস। মাদ্রাসায় যাওয়া পড়ুয়ারা প্রথাগত শিক্ষাব্যবস্থা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এমনকি অন্য ধর্ম থেকেও তারা বিচ্ছিন্ন। ইসলামিক শিক্ষা ব্যবস্থার মাধ্যমে তাদের মধ্যে ইসলামিক চরমপন্থী ভাবধারা ঢুকিয়ে দেওয়া হয়েছে। মুসলমান শিশু এবং দেশের জন্য তা ক্ষতিকারক। প্রাথমিক স্তরে মাদ্রাসা বন্ধ করে দেওয়া উচিত। স্কুল পাশ করার পর মুসলমানরা যদি মনে করে যে নিজেদের ঐতিহ্য সম্পর্ক জানাটা উচিত তবে তারা মাদ্রাসায় যোগ দিতে পারে।’ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *