সারদা মামলা : এখনই গ্রেফতার করা যাবে না নলিনী চিদম্বরমকে, জানাল মাদ্রাজ হাইকোর্ট
On 12 Jan, 2019 At 09:39 PM | Categorized As Diner Khobor | With 0 Comments
6 Shares

চেন্নাই, ১২ জানুয়ারি (হি. স.) : সারদা মামলায় কিছুটা হলেও স্বস্তিতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর পি চিদম্বরমের স্ত্রী তথা সারদা মামলায় আইনজীবী নলিনী চিদম্বরম। সারদা চিট ফান্ড মামলায় অভিযুক্ত নলিনী চিদম্বরমকে এখনই গ্রেফতার করা যাবে না | শনিবার একথাই জানিয়ে দিল মাদ্রাজ হাইকোর্ট। সারদা চিট ফান্ড কাণ্ডে পশ্চিমবঙ্গের বিচার বিভাগীয় আদালতে থেকে আগাম জামিন পাওয়া পর্যন্ত সিবিআইয়ের গ্রেফতার থেকে এদিন তাঁকে অন্তর্বর্তী সুরক্ষা দিল মাদ্রাজ হাইকোর্ট।
সারদা চিট ফান্ড কাণ্ডে গ্রেফতারের সম্ভাবনা থেকে মাদ্রাজ হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর পি চিদম্বরমের স্ত্রী তথা সারদা মামলায় আইনজীবী নলিনী চিদম্বরম | শনিবার সেই মামলা শুনানি ছিল |

এদিনের শুনানিতে সিবিআইয়ের গ্রেফতার থেকে তাঁকে অন্তর্বর্তী সুরক্ষা দিল মাদ্রাজ হাইকোর্ট। এদিন নলিনী চিদম্বরমের আগাম জামিনের আবেদনের শুনানির জন্য বিশেষ অধিবেশনে উপস্থিত ছিলেন বিচারপতি জি কে ইল্লান্থীরাইয়ান। বিচারপতি ইল্লান্থীরাইয়ান, নলিনীকে চার সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। তাঁকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এগমোরের কাছে আত্মসমর্পণ এবং তারপর পশ্চিমবঙ্গের বিচার বিভাগীয় আদালতের কাছে আগাম জামিনের অনুরোধ করার নির্দেশ দেন বিচারপতি। বিশেষ পাবলিক প্রসিকিউটর (এনফোর্সমেন্ট ডিরেক্টর) জি হেমা এই পিটিশনের দৃঢ় বিরোধিতা করে বলেছেন, কোনও বিচারব্যবস্থার অধীনে না থাকায় নলিনীর আবেদন মেনে নেওয়া কখনোই উচিত নয় কোর্টের।উল্লেখ্য, শুক্রবার ১১ জানুয়ারি সারদা চিট ফান্ড কাণ্ডে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর পি চিদম্বরমের স্ত্রী তথা সারদা মামলায় আইনজীবী নলিনী চিদম্বরমের বিরুদ্ধে পশ্চিমবঙ্গের বারাসতের আদালতে চার্জশিট পেশ করেছে সিবিআই | নলিনী চিদম্বরমের বিরুদ্ধে চার্জশিট দিয়েছিল সিবিআই। এর আগে সারদা কান্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র তলব বারবার এড়িয়ে গেছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের স্ত্রী প্রখ্যাত আইনজীবী নলিনী চিদাম্বরম। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হলে ইডিকে ফ্যাক্স করেন নলিনী চিদম্বরম। তিনি ফ্যাক্স করে জানিয়েছিলেন, তিনি আসতে পারবেন না। এভাবে কলকাতায় ডেকে এনে তাঁকে জেরা করা যায় না। ইডি যে সমন পাঠিয়েছে, তার বিরুদ্ধে আদালতে মামলাও করেছেন নলিনী চিদম্বরম। প্রথমে মাদ্রাজ হাইকোর্ট নলিনীর আর্জি খারিজ করে দিলেও শনিবার তাঁকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। পরে ফের তাকে সমন পাঠায় ইডি। পুরো ঘটনায় তিনি কীভাবে যুক্ত তা জানতে জিজ্ঞাসাবাদের জন্য নলিনী চিদম্বরমকে ফের তলব করতে পারে ইডি৷ অন্যদিকে, নলিনী চিদম্বরমের আইনজীবী এদিন জানান, \”এর পরে সিবিআই তাদের পরবর্তী চার্জশিটে পরিবর্তন করতে পারবে না যেখানে ‘লিগ্যাল ফী’-কে ঘুষের টাকা হিসেবে দেখানো হয়েছে।\”

6 Shares

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION