BRAKING NEWS

নোটবন্দি ‘অত্যন্ত নৈতিক’ সিদ্ধান্ত : অরুণ জেটলি

ভোপাল, ১৭ নভেম্বর (হি.স.) : নোটবন্দির পক্ষে ফের সওয়াল করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। রাজনৈতিক নয় ‘অত্যন্ত নৈতিক’ সিদ্ধান্ত ছিল নোটবন্দি বলে জানিয়েছেন তিনি।
শনিবার মধ্যপ্রদেশের ভোপালে নির্বাচনী ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে অরুণ জেটলি বলেন, নোটবন্দি কোনও রাজনৈতিক সিদ্ধান্ত ছিল না। তা ‘অত্যন্ত নৈতিক’ সিদ্ধান্ত ছিল। নোটবন্দির ফলে করদাতাদের সংখ্যা বেড়েছে। রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের আয়ও বৃদ্ধি পেয়েছে।
এদিন উন্নয়নের প্রসঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগেন অর্থমন্ত্রী। ইস ইফ ডুয়েনিং বিজনেসে ভারতের উত্থানের কৃতিত্ব তিনি প্রধানমন্ত্রীকে দেন। পাশাপাশি মধ্যপ্রদেশে উন্নয়নের জন্য তিনি বিদায়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে কৃতিত্ব দেন।
উল্লেখনীয়, ছত্তিশগড়ে নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দাবি করেছিলেন, ভারতের সবচেয়ে দুর্নীতি হচ্ছে নোটবন্দি। পাল্টা ছত্তিশগড়ের অম্বিকাপুরের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করেন, নোটবন্দি নিয়ে চিন্তিত নয় সাধারণ মানুষ। দেশগঠনের পেছনেই সরকার টাকা খরচ করছে।
মধ্যপ্রদেশের উন্নয়ন প্রসঙ্গে শিবরাজ সিং চৌহানের প্রশংসায় অরুণ জেটলি
ভোপাল, ১৭ নভেম্বর (হি.স.) : মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচনে বিজেপির ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে বিদায়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির। ২০০৩ সালে ক্ষমতায় আসার পর রাজ্যবাসীর মানোন্নয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন শিবরাজ সিং চৌহান, এমনই জানিয়েছেন অর্থমন্ত্রী।
এদিন অরুণ জেটলি বলেন, ২০০৩ সালের আগে মধ্যপ্রদেশে পানীয় জল ও বিদ্যুৎ পরিষেবার অভাব ছিল। এমনকি জীবনধারণের জন্য ন্যূনতম সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছিল রাজ্যবাসীদের। ২০০৩ সালের শিবরাজ সিং চৌহান মুখ্যমন্ত্রী হওয়ার পর জীবনধারণের মানের উন্নতি হয় রাজ্যবাসীর। বিজেপির আমলে প্রতি বছর রাজ্যের বৃদ্ধির হার দুই থেকে আড়াই শতাংশ। যা কিনা দেশের সার্বিক বৃদ্ধি থেকে বেশি। আধুনিক এবং উন্নতমানের সেচব্যবস্থার জন্য কৃষিতে বৃদ্ধির হার ২০ শতাংশ। বিগত ১৫ বছরে ব্যাপক উন্নতি হয়েছে মধ্যপ্রদেশে। মধ্যপ্রদেশের বেহাল আর্থ-সামাজিক অবস্থার জন্য গোটা দেশের কাছে রাজ্যের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়। কিন্তু বিগত ১৫ বছরে পরিস্থিতির অনেক পরিবর্তন হয়েছে। স্বচ্ছ ভারত অভিযানে ভাল কাজ হয়েছে মধ্যপ্রদেশে।
উন্নয়ন প্রসঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে অরুণ জেটলি বলেন, ইজ অফ ডুয়েনিং-এ কংগ্রেস আমলে ভারতের স্থান ছিল ১৪২। বিজেপির আমলে তার অনেক উন্নতি হয়। উল্লেখনীয় ২৩০ আসন বিশিষ্ঠ মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮শে নভেম্বর। ভোটগণনা হবে ১১ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *