BRAKING NEWS

শীঘ্রই মারাঠাদের জন্য সংরক্ষণ ঘোষণা করা হবে : মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ

আহমেদনগর, ১৫ নভেম্বর (হি.স.) : সরকারি চাকরি এবং শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির ক্ষেত্রে সংরক্ষণ পেতে চলেছে মারাঠিরা। বৃহস্পতিবার মহারাষ্ট্রের আহমেদনগরের এক জনসভায় এমনই জানালেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।
এদিন তিনি বলেন, নভেম্বরে সমস্ত রকমের আইনি প্রক্রিয়া শেষ হয়ে যাবে। এরপর খুব শীঘ্রই মারাঠাদের জন্য সংরক্ষণ ঘোষণা করা হবে। তাই বিক্ষোভ ছেড়ে দিয়ে সবার উচিত আনন্দ করা। পয়লা ডিসেম্বর সুখবরের জন্য অপেক্ষা করুন। এতে আমরা কোনও প্রকার কৃতিত্বের দাবি করছি না। মারাঠাদের কি করে আরও উন্নতিসাধন করা যায় তার জন্য সবার একত্রিত হয়ে উদ্যোগ নেওয়া উচিত। তফশিলি জাতি, তফশিলি উপজাতি, অনগ্রসর শ্রেণী মানুষের যেমন সংরক্ষণ ছিল তেমনই থাকবে। এর কোনও পরিবর্তন হবে না। পাশাপাশি মারাঠাদের জন্যও সংরক্ষণ দেওয়া হবে খুব শীঘ্রই।
উল্লেখনীয়, মহারাষ্ট্র অনগ্রসর শ্রেণী কমিশনের তরফ থেকে মারাঠাদের ১৬ শতাংশ সংরক্ষণ দেওয়ার সুপারিশ করা হয়েছিল। মারাঠাদের সংরক্ষণের দাবিতে দীর্ঘদিন ধরেই মহারাষ্ট্রে একাধিক সংগঠন বিক্ষোভ আন্দোলন করে চলেছে। ৯ আগস্ট বিক্ষোভদের জেরে ১৯৪ বিক্ষোভকারীকে আটক করে পুলিশ। মহারাষ্ট্রে ৩৩ শতাংশ মানুষ মারাঠি। ২০১৭ সাল থেকে সরকারি চাকরি এবং শিক্ষা প্রতিষ্ঠান সংরক্ষণের জন্য বিক্ষোভ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *