BRAKING NEWS

নাগরিকত্ব সংশোধনী বিলকে মূল ইস্যু করে পঞ্চায়েত নির্বাচন খেলবে কং : দেবব্রত

নাজিরা (অসম), ১৫ নভেম্বর, (হি.স.) : আসন্ন পঞ্চায়েত নিৰ্বাচনে ‘অসমিয়া জাতির প্ৰতি হুমকি সৃষ্টিকারী’ নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৬-কে মূল ইস্যু করবে বিরোধী কংগ্ৰেস। সারা অসম ছাত্র সংস্থা (আসু)-র নেতৃত্বে রাজ্যের ২৮টি সংগঠনের প্রতিনিধিরা পূর্ব সূচি অনুযায়ী নাগরিকত্ব সংশোধনী বিল বাতিলের দাবি সংবলিত এক স্মারকপত্র আজ বৃহস্পতিবার তাঁর হাতে প্রদান করলে এই বিষয় সম্পর্কে দলের অবস্থান সম্পর্কে এ কথা জানিয়েছেন নাজিরার বিধায়ক তথা বিধানসভায় কংগ্রেস দলপতি দেবব্রত শইকিয়া।
আজ বৃহস্পতিবার নাজিরায় তাঁর বাসভবনে পরে হিন্দুস্থান সমাচার-এর সঙ্গে কথা বলতে গিয়ে বিরোধী দলপতি তথা নাজির বিধায়ক দেবব্ৰত শইকিয়া বলেন, এই বাল পাশ হলে অসমিয়া জাতি সংকটে পড়বে। সবকিছু হারাবেন অসমিয়ারা। তাই আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তাঁরা একেইস্যু করে লড়বেন।
তিনি বলেন, আদালতের নিৰ্দেশে পঞ্চায়েত নিৰ্বাচন অনুষ্ঠিত করতে সরকার বাধ্য হয়েছে। নির্বাচন অনুষ্ঠত করার পিছনে সরকারের কোনও কৃতিত্ব নেই। তাছাড়া বলেন, কংগ্ৰেস সরকারের আমলে প্রচলিত নানা প্রকল্প চালু করা হয়েছিল। বর্তমান সরকার এগুলোর নাম বদল করেও আক্ষরিক অর্থে সে সব রূপায়িত করতে ব্যর্থ হয়েছে।
ভোট প্রসঙ্গে কথাবলতে গিয়ে দেবব্রত বলেন, পঞ্চায়েত নিৰ্বাচনে বিজেপি এবং অগপ পৃথকভাবে প্র্তিদ্বন্দ্বিতা করলেও বাস্তবে এই দুই দলের মধ্যে গোপন মিত্ৰতা রয়েছে। সে হিসেবে উভয় দল প্রার্থীচয়ন করেছে। তাঁর আশঙ্কা, পঞ্চায়েত নিৰ্বাচনে বিজেপি সরকার পক্ষপাতিত্ব করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *