এসি মিলানকে হারিয়ে লিগ তালিকায় শীর্ষে রোনাল্ডোরা

মিলান, ১২ সেপ্টেম্বর (হি.স.) : রবিবার সান সিরো স্টেডিয়ামে এসি মিলানকে ২-০ গোলে হারিয়ে ছয় পয়েন্টে এগিয়ে থেকে লিগ তালিকায় শীর্ষে উঠল রোনাল্ডোরা। দুই অর্ধে মানজুকিচ এবং রোনাল্ডোর করা দু’গোলে মিলানকে হারায় জুভেন্তাস। উল্টোদিকে পেনাল্টি মিস এবং লাল কার্ড দেখে হাইভোল্টেজ ম্যাচে ‘খলনায়ক’ হলেন এসি মিলানের গঞ্জালো হিগুয়েন। সিরি ‘এ’তে দু’দলের গত ১১ বারের মুখোমুখি সাক্ষাতে ১০ বারই ম্যাচের ফল ছিল জুভেন্তাসের পক্ষে। তাই অ্যাওয়ে ম্যাচ হলেও পরিষ্কার ফেভারিট হয়েই সান সিরো স্টেডিয়ামে খেলতে নেমেছিল মাসিমিলিয়ানো অ্যালেগ্রির ছেলেরা। ঘরের মাঠে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে হারের ধাক্কা কাটিয়ে ফের নিজেদের মেলে ধরলেন জুভেন্তাস ফুটবলাররা।
কিক-অফের বাঁশি বাজার পর থেকেই এদিন মিলান রক্ষণে ত্রাসের সঞ্চার করতে থাকেন দিবালা, মানজুকিচরা। জুভেন্তাসের এগিয়ে যাওয়া ছিল সময়ের অপেক্ষা। সেই অপেক্ষা খুব একটা দীর্ঘায়িত হতে দিলেন না ‘সুপার মারিও’ মানজুকিচ। ৮ মিনিটে এক ডিফেন্ডারকে টপকে বাঁ দিক থেকে অ্যালেক্স সান্দ্রোর পিনপয়েন্ট ক্রস দুরন্ত হেডারে তিনকাঠিতে রাখেন ক্রোট স্ট্রাইকার।
জুভেন্তাসের দ্বিতীয় গোলের দু’মিনিট বাদে বেনাতিয়াকে ফাউল করে বসেন হিগুয়েন। রেফারি হলুদ কার্ড দেখালে সিদ্ধান্তের তীব্র অসন্তোষ জানান আর্জেন্টিনার ফরোয়ার্ড। তবে প্রতিবাদ মাত্রা অতিক্রম করলে তাঁকে দ্বিতীয় হলুদ কার্ড অর্থাৎ লাল কার্ড দেখান রেফারি। পেনাল্টি নষ্টের পর লাল কার্ড দেখে স্বভাবতই সমর্থকদের চোখে ‘খলনায়ক’ বনে যান এই আর্জেন্তাইন। এমনকি মাঠ ছাড়ার সময় হতাশায় জুভেন্তাসের ফুটবলারদের সঙ্গে কথা কাটাকাটিতেও জড়িয়ে পড়েন তিনি।
শেষ সাত মিনিট দশজনেই লড়াই চালায় এসি মিলান। তবে শেষ অবধি গোল করে ম্যাচে ফিরে আসা সম্ভব হয়নি তাদের পক্ষে। দু’গোলে ম্যাচ জিতে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রইলেন রোনাল্ডোরা। সমসংখ্যক ম্যাচ খেলে দ্বিতীয়স্থানে থাকা নাপোলির পয়েন্ট ২৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *