BRAKING NEWS

ফের সোনা জয় দুই উদীয়মান শুটিং তারকা মনু ভাকের ও সৌরভ চৌধুরির

কুয়েত সিটি, ১০ নভেম্বর (হি.স.) : স্বপ্নের ফর্ম অব্যাহত রেখে চলেছেন ভারতের দুই উদীয়মান শুটিং তারকার। এশিয়াড, ওয়ার্ল্ড শুটিং চ্যাম্পিয়নশিপ, যুব অলিম্পিকের পর এবার এশিয়ান শুটিং চ্যাম্পিয়নশিপেও জোড়া সোনা জিতলেন মেরঠের বছর ষোলোর শুটার সৌরভ চৌধুরি। আর চ্যাম্পিয়নশিপের ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ডাবলস ইভেন্টে দেশের হয়ে সোনা জিতলেন শুটিং সেনসেশন মনু ভাকের।

দেশের দুই শুটিং সেনসেশন মনু ভাকের ও সৌরভ চৌধুরি শুধু সোনা জিতেই ক্ষান্ত হন নি, সোনা জয়ের পথে এদিন নতুন জুনিয়র বিশ্বরেকর্ড গড়ল এই জুটি। শুটিং ওয়ার্ল্ড কাপ, কমনওয়েলথ গেমস, যুব বিশ্বকাপে সোনার পদক গলায় ঝোলানোর পর এশিয়ান শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন।

কুয়েত সিটিতে অনুষ্ঠিত টুর্নামেন্টের শেষদিনে চিনা জুটি ওয়াং জিয়ায়ু ও হং সুকি জুটিকে পিছনে ফেলে সোনা জিতে নিল এই ভারতীয় জুটি। কোয়ালিফায়িং ইভেন্টে দ্বিতীয় স্থানে শেষ করেছিল ভারতের এই জুটি। শুধু সোনা জয়ই নয়, পাশাপাশি ফাইনালে সোনাজয়ের পথে এদিন নয়া জুনিয়র বিশ্বরেকর্ডও গড়ে ফেলল ভারতের এই তরুণ জুটি।

তবে মনু-সৌরভ সোনা জিতলেও পদক জিততে ব্যর্থ একই ইভেন্টে অংশগ্রহণকারী ভারতের আরেক জুটি আভিদ্যা পাতিল ও আনমোল জৈন জুটি। ফাইনালে চতুর্থ স্থানে শেষ করেন তারা। মনু-সৌরভের সোনা জয়ের সাথে ৪টি সোনা সহ মোট ১১টি পদক জিতে চ্যাম্পিয়নশিপ শেষ করল ভারতীয় স্কোয়াড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *