নাগরিকত্ব সংশোধনী বিল সম্পর্কে সরকারের স্থিতি স্পষ্ট করার দাবি আসু-র
On 8 Nov, 2018 At 11:18 PM | Categorized As Nation | With 0 Comments

গুয়াহাটি, ৮ নভেম্বর, (হি.স.) : কোনওভাবেই নাগরিকত্ব সংশোধনী বিল মেনে নেওয়া হবে না। ‘জাতিধ্বংসী’ নাগরিকত্ব সংশোধনী বিল সম্পর্কে সরকারের স্থিতি স্পষ্ট করার দাবি তুলেছেন সারা অসম ছাত্র সংস্থা (আসু)-র উপদেষ্টা সমুজ্জ্বলকুমার ভট্টাচাৰ্য।

আজ দিশপুরে সারা অসম ছাত্র সংস্থার ডাকে রাজ্যের ২৯টি সংগঠন নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৬-এর বিরোধিতায় এক বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে। দিশপুরের গণেশ মৈদাম থেকে ওই সংগঠনগুলির নেতা-কর্মী ও সমর্থকরা জনতা ভবন পর্যন্ত মিছিল করে যান। প্রায় সব দলের নেতা বিল সম্পর্কে রাজ্য সরকারের স্থিতি স্পষ্ট করতে আহ্বান জানিয়েছেন।

বিক্ষোভ সমাবেশে আসু-র সাধারণ সম্পাদক লুরিনজ্যোতি গগৈ এ ব্যাপারে রাজ্য সরকারকে চ্যালেঞ্জ জানিছেন। বলেছেন, সরকারকে কোনও অবস্থাতেই ‘জাতিধ্বংসী’ নাগরিকত্ব সংশোধনী বিল পাশ করতে দেবে না আসু। কেবল অসমেই নয়, এর প্রতিবাদ গোটা দেশে ছড়িয়ে দেওয়া হবে। তাঁর জিজ্ঞাসা, ‘সরকার অসমের খিলঞ্জিয়ার (ভূমিপুত্র) পক্ষে না-অবৈধ বাংলাদেশি বিরুদ্ধে? সরকার তার স্থিতি স্পষ্ট করুক। জাতি-মাটি-ভিটে রক্ষার স্লোগান তুলে রাজ্যের মানুষের ভোটে সরকার গঠন করেছে বিজেপি। এবার সেই জাতির বিরুদ্ধে গিয়ে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ করে অসমকে ধ্বংস করতে চাইছে সরকার। তাই সরকার স্পষ্ট করুক তারা এই বিলকে সমৰ্থন করে কি না।’ লুরিন বলেন, ‘যে দলই হোক, যে কোনও সরকরই হোক, নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৬ বাতিল করতেই হবে। কোনও সরকারি ষড়যন্ত্ৰ মেনে নেব না।’ আজকের সমাবেশে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতা করে বক্তব্য পেশ করেছন সারা বোড়ো ছাত্র সংস্থা (এবসু)-র সভাপতি প্ৰমোদ বোড়ো প্রমুখ।

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION