BRAKING NEWS

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে অভিযানে বিরাট বাহিনী

গুয়াহাটি, ২১ অক্টোবর (হি.স.) : টেস্ট সিরিজে হারানোর পর রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে অভিযান শুরু করছে কোহলির ভারত। আইসিসি’র ক্রমতালিকায় নবম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ কোহলিদের সামনে বড় চ্যালেঞ্জ দাঁড়াবে না মেনে নিচ্ছেন প্রত্যেকেই। অন্তত পাঁচদিনের ক্রিকেটের ফলাফল দেখে সেই বিষয়টা একেবারেই পরিষ্কার। তবে একদিনের সিরিজে মেন ইন ব্লু’র জয় টেস্ট সিরিজের মত সহজ হতে দিতে নারাজ ক্যারিবিয়ান দলনেতা জেসন হোল্ডার।
ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে তিনি জানান, ‘ঘরের মাঠে বিশ্বের এক নম্বর দলের থেকে আমরা কড়া চ্যালেঞ্জটাই প্রত্যাশা করছি।’ নিজের দল নিয়ে বলতে গিয়ে ক্যারিবিয়ান দলনেতা জানিয়েছেন, ‘আমার দল একেবারেই তরুণ এবং সেখানে একাধিক অচেনা মুখের ভিড়। তবে এটাই তাঁদের কাছে সুযোগ কিছু করে দেখানোর।’
ভারতের মত শক্তিশালী দলের বিরুদ্ধে তাঁর দলের ব্যাটিং যে ভোগাতে পারে তা আগাম আঁচ করে তরুণ এই দলনেতা জানিয়েছেন, ‘দলের ব্যাটিং গভীরতা অনেকটাই কম। ধারাবাহিকভাবে ওয়ান ডে ক্রিকেটে আমরা ৩০০ রানের স্কোর ছুঁতে পারছি না। যা আমাদের বারবারই সমস্যায় ফেলছে। হেভিওয়েট সিরিজের আগে ড্রেসিংরুমেও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।’ উপমহাদেশের ব্যাটিং সহায়ক উইকেটে অন্তত তিনশোর গন্ডি ছুঁতে না পারলে যে ভারতের বিরুদ্ধে জয় পাওয়া মুশকিল, তা হাড়ে হাড়ে জানেন এই অল-রাউন্ড ক্রিকেটারটি।
এদিনের দলের ১২ জনের মধ্যে পাঁচজন বিশেষজ্ঞ বোলারের পাশাপাশি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা থাকায় ধরে নেওয়া যায় একজন বোলারকে বসতে হবে রিজার্ভ বেঞ্চে। সেক্ষেত্রে উমেশ, শামি, খলিলের মধ্যে থেকে একজন জল বাহকের ভূমিকায় দেখা যেতে পারে। তাই যদি হয়, তবে ধোনিসহ ছ’জন ব্যাটসম্যানের মধ্যে অবধারিতভাবে জায়গা করে নেবেন ঋষভ। অর্থাৎ, সিরিজ জয় গুরুত্বপূর্ণ হলেও বিশ্বকাপের আগে ধোনির বিকল্প বাছাই হিসেবে পন্তই যে নির্বাচকদের প্রথম পছন্দ, তা একপ্রকার নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *