রাফাল নিয়ে প্রধানমন্ত্রীর বিবৃতির দাবি করল কংগ্রেস

নয়াদিল্লি, ১৪ অক্টোবর (হি.স.) : রাফাল নিয়ে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সরব হল কংগ্রেস। রবিবার বর্ষীয়ান কংগ্রেস নেতা আনন্দ শর্মা দাবি করেছেন চুক্তি থেকে যে হিন্দুস্থান অ্যারোনটিক্স লিমিটেড (হ্যাল)-কে বাদ দেওয়া হয়েছে সেটা প্রধানমন্ত্রী জানতেন।
রাফাল নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জবাবদিহি দাবি করে অনন্দ শর্মা জানিয়েছেন, ‘রাফাল চুক্তির অনেক কিছুই লুকোচ্ছেন প্রধানমন্ত্রী। তাঁর নীরবতা অনেকগুলি প্রশ্ন তুলে দিচ্ছে। এই চুক্তি অনিয়মের যাবতীয় দায় প্রধানমন্ত্রীকে নিতে হবে। তাই জাতীয় স্বার্থে প্রধানমন্ত্রীর এই বিষয়ে বিবৃতি দাবি করেছেন তিনি।
বর্ষীয়ান এই কংগ্রেস নেতা রাফাল চুক্তিকে দেশের ইতিহাসে বৃহত্তম দুর্নীতি হিসেবে অভিহিত করে গোটা বিষয়টি তদন্তের জন্য যৌথ সংসদীয় কমিটি গড়ার ডাক দিয়েছেন । প্রতিরক্ষামন্ত্রীর ফ্রান্স সফর নিয়ে কটাক্ষ করেন তিনি।
উল্লেখনীয়, রাফাল চুক্তি নিয়ে মামলা চলছে দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্টে। মুখবন্ধ খামে রাফাল সংক্রান্ত যাবতীয় নথি কেন্দ্রকে জমা দিতে বলেছে আদালত। অন্যদিকে পাঁচ রাজ্যের নির্বাচনের আগে রাফালকে ইস্যু করে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে কংগ্রেস বলে মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *