BRAKING NEWS

রাফাল সংক্রান্ত যাবতীয় তথ্য মুখবন্ধ খামে আদালতে জমা দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি, ১০ অক্টোবর (হি.স.) : রাফাল সংক্রান্ত যাবতীয় তথ্য মুখবন্ধ খামে কেন্দ্রকে আদালতে জমা দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে বিমানের প্রযুক্তিগত খুঁটিনাটি এবং দাম সংক্রান্ত কোনও তথ্য আদালতকে না দিলেও চলবে।

বুধবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এস কে কাউল এবং বিচারপতি কে এম জোসেফ ডিভিশন বেঞ্চ চুক্তিতে দুর্নীতির অভিযোগ গ্রহণ করেননি। এদিন কেন্দ্রের তরফ থেকে আদালতকে জানানো হয় যে রাজনৈতিক ফায়দা তোলার জন্য এই পিটিশন দায়ের করা হয়েছে। অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল আদালতকে বলেন, বিষয়টি জাতীয় নিরাপত্তার সঙ্গে জড়িত। তাই বিচারব্যবস্থায় এটি নিয়ে আলোচনা করা উচিত নয়। উল্লেখনীয় রাফাল চুক্তি সংক্রান্ত দুইটি পিটিশন সুপ্রিম কোর্টে দায়ের করা হয়। আগামী ২৯শে অক্টোবরের মধ্যে রাফাল সংক্রান্ত যাবতীয় নথি মুখবন্ধ খামে করে আদালতে জমা দিতে হবে বলে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। রাফাল মামলার পরবর্তী শুনানি হবে ৩১ অক্টোবর। রাফাল নিয়ে এখনই কোনও নোটিস সুপ্রিম কোর্ট কেন্দ্রকে দেবে না। রিলায়েন্স এবং ডাসসলটের মধ্যে কি চুক্তি হয়েছে তা জানতে চেয়েছে আদালত।

উল্লেখনীয় ভারত ও ফ্রান্সের মধ্যে ৩৬টি রাফাল বিমান সংক্রান্ত চুক্তি হয়। তা নিয়ে দুর্নীতির অভিযোগ তোলে কংগ্রেস। অন্যদিকে বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয় এই চুক্তিতে কোনও রকম দুর্নীতি হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *