BRAKING NEWS

মহাজোট গড়তে হলে কংগ্রেসকে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ত্যাগ করতে হবে : যশবন্ত সিনহা

নয়াদিল্লি, ৭ অক্টোবর (হি.স.) : মহাজোট গড়তে হলে কংগ্রেসকে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ত্যাগ করতে হবে। রবিবার ট্যুইটারে এমনই লিখেছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা।

সম্প্রতি বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোটে যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে বহুজন সমাজ পার্টি এবং সমাজবাদী পার্টি। অন্যদিকে কংগ্রেসের তরফে আশা প্রকাশ করা হয়েছে যে এই দুটি দল লোকসভা নির্বাচনে তাদের সঙ্গে জোট গড়তে আগ্রহী হবে। এমন পরিস্থিতিতে কংগ্রেসকে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ত্যাগ করতে বললেন যশবন্ত সিনহা। বিজেপিকে পরাজিত করতে বিধানসভা নির্বাচনে মহাজোট গড়ার ডাক দিলেন তিনি। রবিবার ট্যুইটারে যশবন্ত সিনহা লেখেন, কংগ্রেসকে ঔদ্ধত্য ত্যাগ করে বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ ফ্রন্ট গড়ে তুলতে হবে। দোষ ত্যাগ করে কংগ্রেসের উচিত সবার সঙ্গে কথা বলা। যাতে করে রাজ্যগুলির বিধানসভা নির্বাচনের ক্ষেত্রেও বিজেপির বিরুদ্ধে মহাজোট গড়ে ওঠে।

উল্লেখনীয়, সম্প্রতি বহুজন সমাজ পার্টির সুপ্রিমো মায়াবতী মধ্যপ্রদেশ নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোটে না যাওয়ার ঘোষণা করেছিলেন। তিনি দাবি করেছিলেন বিজেপির মত কংগ্রেসও বহুজন সমাজ পার্টিকে ধ্বংস করে দিতে চাইছে। তাই তাদের সঙ্গে কোনও জোট হওয়া সম্ভব নয়। শনিবার সমাজবাদী পার্টির সভাপতি তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও কংগ্রেসের সঙ্গে রাজ্য বিধানসভা নির্বাচনে জোটে না যাওয়ার ঘোষণা করেছিলেন। তার প্রেক্ষিতে এমন ধরণের মন্তব্য করেছেন যশবন্ত সিহনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *