কনিষ্ঠতম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে শতরান পৃথ্বী শ

রাজকোট, ৪ অক্টোবর (হি.স.) : কনিষ্ঠতম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে শতরান করলেন পৃথ্বী শ। ১৫টি বাউণ্ডরির সাহা্য্যে ৯৯ বলে তিনি এদিন শতরান করেন।

বছর ১৮-র এই তরুণ তুর্কির হাতে এদিন সকালে ইন্ডিয়া ক্যাপ তুলে দেন অধিনায়ক বিরাট কোহলি। কে এল রাহুলের সঙ্গে ওপেন করতে নামেন তিনি। শূন্যে রানে কে এল রাহুল আউট হতেই চাপে পড়ে যায় ভারত। চেতশ্বর পুজারাকে নিয়ে ভারতকে খাদের কিনারা থেকে টেনে তোলেন পৃথ্বী শ। এই প্রতিবেদন লেখা অবধি ৯৫.৩৭ স্ট্রাইক রেট রেখে। ১৫ বাউন্ডারির সাহা্য্যে ১০৮ বলে ১০৩ রানে ব্যাটিং করছেন পৃথ্বী শ। চেতশ্বর পুজারা ৭৫.৬৭ স্ট্রাইক রেট রেখে ১৪টি বাউন্ডারির সাহা্য্যে ১১১ বলে করেছেন ৮৪ রান। আক উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৯৩ রান।

টেস্টে অভিষেকেই অনবদ্য ব্যাটিংয়ের নিদর্শন রাখলেন পৃথ্বী শ। অর্ধশত রান হাকানোর পরই মনে করা হচ্ছিল বড় রানের দিকে এগোবে পৃথ্বী শ। গোটা বিশ্বে চতুর্থ কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন পৃথ্বী। এর আগে যেসব কনিষ্ঠতম এই নজির গড়েছেন তারা হলেন মহম্মদ আশরাফুল, হেমিলটন মাস্কাডজা এবং সেলিম মালিক। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক রনজি ট্রোফি, দলীপ ট্রোফি এবং আন্তর্জাতিক টেস্ট ম্যাচে সেঞ্চুরি করে নজির গড়লেন। সচিন তেন্ডুলকার রনজি এবং দলীপের অভিষেক ম্যাচে সেঞ্চুরি পেলেও আন্তর্জাতিক টেস্টে সেঞ্চুরি পাননি। পাশাপাশি ১৫তম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে শতরান করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *