জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপি ও কংগ্রেসকে তোপ মায়াবতীর
On 11 Sep, 2018 At 10:37 PM | Categorized As Diner Khobor | With 0 Comments
নয়াদিল্লি, ১১ সেপ্টেম্বর (হি.স.): জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে একযোগে বিজেপি এবং কংগ্রেসের বিরুদ্ধে সরব হলেন বহুজন সমাজ পার্টির সুপ্রিমো মায়াবতী।
মঙ্গলবার মায়াবতী বলেন, ডিজেল ও পেট্রোল মূল্যবৃদ্ধির জন্য বিজেপি এবং কংগ্রেস সমান ভাবে দায়ী। গতকাল এনিয়ে ভারত বনধও হয়েছে। ক্ষমতায় আসার ছয় মাসের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার ডিজেল এবং পেট্রোলের দামের উপর নিয়ন্ত্রণ তুলে নেয়। বিষয়টিকে তারা অর্থনৈতিক সংস্কার হিসেবে দেখিয়েছিল। একই ধরণের সিদ্ধান্ত ২০১০ সালে তৎকালীন দ্বিতীয় ইউপিএ সরকারের আমলে পেট্রোলের দামের উপর নিয়ন্ত্রণ তুলে নেওয়া হয়। বিজেপি সেই ধারাই বহন করে নিয়ে চলেছে। তাদের এই ভ্রান্ত সিদ্ধান্তকেই এগিয়ে নিয়ে চলেছে। বিমুদ্রাকরণ মতো সিদ্ধান্ত গ্রহণ করে দেশকে আর্থিক জরুরি অবস্থার দিকে নিয়ে গিয়েছে। আজ বিজেপি যে সিদ্ধান্ত গ্রহণ করেছে সেই একই সিদ্ধান্ত কংগ্রেস নিয়েছিল এবং তার ফলেই ২০১৪ সালে তারা ক্ষমতাচ্যূত হয়।
উল্লেখনীয়, কংগ্রেস-সহ বিরোধী রাজনৈতিক দলগুলির ডাকা ‘ভারত বনধ’-এর ভালোই প্রভাব পড়েছে দেশজুড়ে| ‘ভারত বনধ’-কে ঘিরে বিক্ষিপ্ত অশান্তিও হয় দেশজুড়ে| অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনী, বিহারের রাজধানী পাটনা প্রভৃতি জায়গা| এদিনের বনধে ঐক্যবদ্ধ হয়ে বিজেপিকে ক্ষমতাচ্যূত করার ডাক দিয়েছিলেন রাহুল গান্ধী। সোমবার দিল্লিতে ধর্ণা কর্মসূচী গ্রহণ করে কংগ্রেস। কংগ্রেসের ডাকা বনধকে কটাক্ষ করে কেন্দ্রীয়মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, ভারত বনধের নামে হিংসা এবং অরাজক পরিস্থিতি তৈরি হয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধীদের ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা মনমোহন সিং।

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION