আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে অসন্তোষ অ্যান্ডারসনের, ১৫ শতাংশ জরিমানা
On 9 Sep, 2018 At 09:49 PM | Categorized As Sport | With 0 Comments
ওভাল, ৯ সেপ্টেম্বর (হি.স.) : আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করায় ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হল ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসনকে। একই সঙ্গে নজির গড়ার প্রাক্কালে কিছুটা ধাক্কা খেলেন তিনি। মাইলস্টোন স্পর্শ করতে দরকার আর মাত্র দুটি উইকেট। তাহলেই টেস্ট ক্রিকেটে জোরে বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় গ্লেন ম্যাকগ্রাথের সঙ্গে একাসনে বসবেন তিনি। রবিবারই সেই রেকর্ড স্পর্শ করতে পারেন তিনি। এমনকি অজি কিংবদন্তীকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারীও হয়ে যেতে পারেন ওভাল টেস্টের তৃতীয় দিন। কিন্তু নজির গড়ার প্রাক্কালে কিছুটা ধাক্কা খেলেন অ্যান্ডারসন। আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করায় ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেওয়া হল জিমির।
ঘটনার সূত্রপাত ওভাল টেস্টের দ্বিতীয় দিন। ভারতের ব্যাটিংয়ের ২৯ তম ওভারে অ্যান্ডারসনের ডেলিভারিতে কোহলির বিরুদ্ধে এলবিডব্লু’র জোরালো আবেদন ওঠে। আম্পায়ার কুমার ধর্মসেনা সেই আবেদন নাকচ করে দেওয়ায় রিভিউ চায় থ্রি লায়ন্সরা। সেখানেও কোহলির বিরুদ্ধে আবেদন নাকচ হওয়ায় হতাশায় অসন্তোষ প্রকাশ করেন ইংরেজ স্পিডস্টার। এমনকি কোহলিকে উদ্দেশ্য করে কিছু অভিব্যক্তিও প্রকাশ করতে দেখা যায় তাঁকে। রাগে এবং হতাশায় আম্পায়ার কুমার ধর্মসেনার কাছ থেকে টুপি ও জাম্পার ছিনিয়ে নেন জিমি।
মাঠে অ্যান্ডারসনের এই ঘটনা মোটেই ভাল চোখে নেয়নি ম্যাচ অফিসিয়ালরা। দুই অন ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা ও জোয়েল উইলসন, থার্ড আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড এবং চতুর্থ আম্পায়ার টিম রবিনসনের রিপোর্টের ভিত্তিতে আইসিসি’র আচরণবিধির ২.১.৫ ধারায় দোষী সাব্যস্ত হয়েছেন অ্যান্ডারসন। ম্যাচ ফি’র ১৫ শতাংশের পাশাপাশি কেটে নেওয়ার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তিনি। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট জানান, ‘অ্যান্ডারসন তাঁর দোষ স্বীকার করে নেওয়ায় এবিষয়ে আর কোন শুনানির প্রয়োজন নেই।’

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION