আগরতলা বিমানবন্দরে ২২টি আনারসের কার্টুন থেকে প্রায় ২২০ কিলো গাঁজা উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২২ জুলাই৷৷ আগরতলা বিমানবন্দরে ফের গাঁজা উদ্ধার হয়েছে। এবার বিদেশে রফতানিকৃত ত্রিপুরা রাজ্যের ঐতিহ্যবাহী কুইন আনারসের প্যাকেটকে গাঁজা পাচারের মাধ্যম হিসেবে ব্যবহার করেছে মাদক পাচারকারীরা।

জানা গেছে, রবিবার দুপুরে আগরতলা বিমানবন্দর থেকে কলকাতা যাওয়ার সময় আনারসের ২২টি কার্টুনে প্রায় ২২০ কিলো গাঁজা উদ্ধার করেছেন ইন্ডিগোর কর্মীরা। এই খবর পেয়ে বিমানবন্দরে এসে হাজির হন এসডিপিও ধ্রুব নাথ।
জানা গেছে, রাজ্য থেকে এই আনারসের কার্টুনগুলি ইন্ডিগো বিমানে কলকাতায় যাচ্ছিল। পুলিশ জানিয়েছে, এই ২২টি আনারসের কার্টুনে করে গাঁজাগুলি কলকাতায় পাচার করার পরিকল্পনা ছিল। সেখান থেকে অন্যত্র নিয়ে যাওয়ার পরিকল্পনায় ছিল পাচারকারীরা। কিন্তু মালপত্র চেকিং করার সময় স্ক্যানিঙে ইন্ডিগো কর্মীরা আনারসের ২২টি কার্টুন থেকে ২২০ কিলো গাঁজা উদ্ধার করেন। তার পর তারা পুলিশকে খবর দেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এসডিপিও ধ্রুব নাথের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। পুলিশ আনারসের ২২টি কার্টুন বাজেয়াপ্ত করে থানায় নিয়ে আসে।

এসডিপিও জানিয়েছেন, দীপঙ্কর দাস নামের এক ব্যক্তি এই আনারসের প্যাকেটগুলো কার্গোয় বুক করেন কলকাতা পাঠানোর জন্য। পুলিশ মামলা নিয়ে তদন্ত শুরু করেছে। এ ঘটনার সঙ্গে যাদের জড়িত পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। তবে এর সঙ্গে যুক্ত সন্দেহ কাউকেই এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *