BRAKING NEWS

অনাস্থা প্রস্তাবের নামে নাটক চলছে, বিজেপির সঙ্গে টিডিপির আঁতাত রয়েছে, দাবি ওয়াইএসআর কংগ্রেসের

নয়াদিল্লি, ১৯ জুলাই (হি.স.): অনাস্থা প্রস্তাবের নামে নাটক চলছে। বিজেপির সঙ্গে টিডিপির এখনও আঁতাত রয়েছে। বৃহস্পতিবার এমনই জানালেন ওয়াইএসআর কংগ্রেস নেতা ওয়াই ভি সুব্বা রেড্ডি।
বুধবার বাদল অধিবেশনের শুরুতেই লোকসভায় কেন্দ্রের এনডিএ সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে টিডিপি। এই প্রস্তাব লোকসভায় গৃহীত হয়। অনাস্থা প্রস্তাবকে সমর্থন জানায় কংগ্রেস, তৃণমূল, বাম, সমাজবাদী পার্টি ও তেলুগু দেশম পার্টি। আর এই ঘটনাকে নাটক বলে কটাক্ষ করেছেন ওয়াইএসআর কংগ্রেসের নেতা ওয়াই ভি সুব্বা রেড্ডি।
এদিন তিনি বলেন, শুক্রবার মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্ক এবং ভোটাভুটিতে ওয়াইএসআর কংগ্রেসের কিছু করার নেই। এমনকি অনাস্থা প্রস্তাবের নামে নাটক হচ্ছে। টিডিপি সঙ্গে বিজেপির এখনও সম্পর্ক রয়েছে। লোকসভা থেকে আমাদের সমস্ত সাংসদ ইস্তফা দিয়েছেন। আমাদের কোনও সদস্য নেই। তাই আগামীকাল যে বিতর্ক হবে তাতে আমাদের কিছু করার নেই। বাজেট অধিবেশন চলার সময় অনাস্থা প্রস্তাবের জন্য আমরা ১৩বার নোটিস দিয়েছিলাম। কিন্তু সেইগুলি গ্রাহ্য করা হয়নি। কিন্তু টিডিপির প্রথমবারের প্রস্তাবেই তা গৃহীত হয়ে যায়।
ওয়াইএসআর কংগ্রেসের সূত্রের খবর অনাস্থা প্রস্তাবের মধ্যে বিজেপি এবং টিডিপির মধ্যে বড়ধরণের খেলা চলছে। ওয়াই ভি সুব্বা রেড্ডি আরও জানিয়েছেন, বিজেপি এবং টিডিপি অন্ধ্রপ্রদেশের মানুষের প্রতি অবিচার করেছে।
প্রসঙ্গত, বিশেষ মর্যাদার দাবিতে ওয়াইএসআর কংগ্রেস বরাবরই সরব হয়ে আসছিল। এমনকি এই দাবি পূরণ না হওয়ার জন্য লোকসভায় তাদের সাংসদরা পদত্যাগ পর্যন্ত করেছিল। ওই একই দাবিতে সরব হয়ে এনডিএ ত্যাগ করেছিল টিডিপি। কিন্তু অন্ধ্রপ্রদেশের রাজ্য রাজনীতিতে টিডিপি এবং ওয়াইএসআর কংগ্রেসের বিপরীত অবস্থান। আর সেই জন্যই রাজ্যের শাসকদল টিডিপির বিরুদ্ধে সরব রাজ্যের বিরোধী দল ওয়াইএসআর কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *