BRAKING NEWS

রাহুল গান্ধীর সম্পর্কে আপত্তিজনক মন্তব্যের জের, পদ খোয়ালেন জয়প্রকাশ সিং

লখনউ, ১৭ জুলাই (হি.স.): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সম্পর্কে আপত্তিজনক মন্তব্যের জের বহুজন সমাজ পার্টির ভাইস-চেয়ারপার্সন ও কো-অর্ডিনেটর পদ থেকে জয়প্রকাশ সিংকে সরিয়ে দিলেন দলের সুপ্রিমো মায়াবতী। প্রধানমন্ত্রীর পদের জন্য অযোগ্য রাহুল গান্ধী এমন মন্তব্য করার জন্য দলীয় পদ খোয়াতে হল জয়প্রকাশ সিংকে। মঙ্গলবার উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে সাংবাদিক সম্মেলনে বহুজন সমাজ পার্টির সুপ্রিমো তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী বলেন, দলের মতাদর্শের বিরুদ্ধে গিয়ে বহুজন সমাজ পার্টির জাতীয় কো-অর্ডিনেটর জয়প্রকাশ সিং বক্তব্য রেখেছেন। এমনকি অন্য দলের নেতৃত্বদের ব্যক্তিগত আক্রমণও করেন তিনি। এই কারণে দলের সমস্ত সাংগঠিক পদ থেকে তাকে সরিয়ে দেওয়া হল। পাশাপাশি জয়প্রকাশ সিংয়ের এমন মন্তব্যের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই তা স্পষ্ট করে দেন তিনি। এই প্রসঙ্গে মায়াবতী জানিয়েছেন, জয়প্রকাশ সিংয়ের মন্তব্যটি একান্তই তার ব্যক্তিগত। আগামী দিনে এরকম ধরণের মন্তব্য করা থেকে দলীয় কর্মীদের বিরত থাকার নির্দেশ দিয়েছেন তিনি। দলীয় মতাদর্শকে পাথেয় করেই জনসমক্ষে মন্তব্য করার পরামর্শ দলের কর্মীদের দেন তিনি।
অন্য দলের সঙ্গে জোট নিয়ে জনসমক্ষে কোনও রকমের মন্তব্য না করার জন্য দলীয় কর্মীদের বলেন তিনি। এই বিষয়ে মায়াবতী বলেন, উত্তরপ্রদেশ সহ অন্যান্য রাজ্যে অন্য দলের সঙ্গে যতক্ষণ না পর্যন্ত কোনও জোট তৈরি হচ্ছে ততক্ষণ পর্যন্ত এই বিষয়ে মন্তব্য করা উচিত নয়। দলের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, কোনও জনসভায় তাৎক্ষণিক বক্তৃতা না দিয়ে নিজের বক্তব্য আগে কাগজে লিখে পরে ভাষণ দিন। এতে ভুল হওয়ার সম্ভাবনা অনেক কম হয়।
প্রসঙ্গত, বিজেপি বিরোধী লড়াইয়ে কংগ্রেস এবং সমাজবাদী পার্টির সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে মরিয়া বহুজন সমাজ পার্টি। সম্প্রতি এক জনসভায় জয়প্রকাশ সিং বলেছিলেন, রাহুল কখনওই প্রধানমন্ত্রী হতে পারবেন না। কারণ, তাঁর চেহারায় বাবা রাজীব গাঁধীর তুলনায় বিদেশি মা সনিয়া গাঁধীর মিল বেশি মিল রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *