BRAKING NEWS

২১ এর বদলে ২৩ মে শপথ নেবেন এইচ ডি কুমারস্বামী

বেঙ্গালুরু, ২০ মে (হি.স.) : আগে ঠিক ছিল ২১ মে কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন জেডি(এস) নেতা এইচ ডি কুমারস্বামী। কিন্তু ওইদিন অর্থাৎ সোমবার প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকী হওয়ার কারণে এইচ ডি কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠান পিছিয়ে গেলো। তার বদলে আগামী ২৩ মে শপথ নেবেন তিনি।
এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, সোমবার রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকী হওয়ার কারণে বুধবার আমরা শপথ নেব। কারণ সোমবার সমস্ত স্তরের কংগ্রেস নেতাকর্মীরা বিভিন্ন অনুষ্ঠানে ব্যস্ত থাকবেন। এমন পরিস্থিতিতে শপথ নেওয়াটা ঠিক হবে না। সোমবার শপথগ্রহণ অনুষ্ঠান নিয়ে আলোচনা হবে।
প্রসঙ্গ সোমবার সরকার গড়ার জন্য রাজ্যপাল ভাজুভাই আর ভালা কংগ্রেস- জেডি(এস) জোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কুমারস্বামীকে সরকার গড়ার জন্য ডাকে।
এই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ২৩ তারিক কর্ণাটকের উদ্দেশ্যে রওনা দেবেন। ওইদিনই বিকেলে কলকাতা ফিরে আসবেন। প্রথম থেকেই কংগ্রেস- জেডি(এস) জোটের স্বপক্ষে সওয়াল করে গিয়েছিলেন বাংলার মুক্ষমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে তার স্বপ্ন সত্যি হল। পাশাপাশি বিজেপির সর্বগ্রাসীর আগ্রাসনের হাত থেকে কর্ণাটককে বাঁচাতে সক্ষম হল কংগ্রেস-জেডি(এস) জোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *