BRAKING NEWS

হিমাচলপ্রদেশে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত একাধিক বাড়ি, আর্থিক ক্ষতিপূরণের আশ্বাস প্রশাসনের

শিমলা, ২০ মে (হি.স.) : বিধ্বংসী অগ্নিকাণ্ডে হিমাচলপ্রদেশে ভস্মীভূত একাধিক বাড়ি। শনিবার গভীর রাতে কিন্নাউর জেলার কল্পা উপমণ্ডল অন্তর্গত পাঙ্গি গ্রামে একটি বাড়িতে আগুন লেগে যায়। বাড়ি ভেতর থেকে ঘন কালো ধোঁয়া এবং আগুনের লেলিহান শিখা বেরোতে দেখে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় দমকল ও পুলিশকে। কিন্তু ঘটনাস্থলে দমকল আসার আগেই আগুন পাশে থাকা আরও দুইটি বাড়িতে ছড়িয়ে যায়। বাড়িগুলি কাঠ দিয়ে তৈরি হওয়ার কারণে আগুন দ্রুত ছড়িয়ে যায় এবং ভয়াবহ আকার ধারণ করে। জীবন বাঁচাতে ওই বাড়িগুলি থেকে বাসিন্দারা বেড়িয়ে আসে। ঘটনাস্থলে দেরিতে পৌছিয়ে দমকল আগুন নেভানোর কাজে নেমে পড়ে। আগুন পুরোপুরি নিভে যেতে রবিবার ভোররাত হয়ে যায়। কি কারণে আগুন লাগল তা এখনও জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তের পরে দমকলের অনুমান শর্টসার্কিট থেকেই আগুন লেগেছে।
এই অগ্নিকাণ্ডের ফলে কয়েক লক্ষ টাকার সম্পত্তি পুড়ে ছাই হয়ে গিয়েছে। এর পেছনে অন্তর্ঘাত থাকতে পারে এমন আশঙ্কা করে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
রবিবার জেলার সাব ডিভিশন মেজিস্ট্রেট ঘোষণা করেছেন, এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রত্যেকেই নগদ ৭৫০০ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *