BRAKING NEWS

কর্ণাটকে বিজেপির পতনে খুশি চন্দ্রবাবু নাইডু

অমরাবতী, ২০ মে (হি.স.): মাত্র ৫৩ ঘন্টার মধ্যে কর্ণাটকে বিজেপি সরকারের পতনে বেজায় খুশি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু। অন্ধ্রপ্রদেশকে বিশেষ মর্যাদা না দেওয়ার জন্য কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি উপর চটে গিয়েছিলেন চন্দ্রবাবু নাইডু। এমনকি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেও বিজেপিকে চাপে ফেলতে চেয়েছিলেন তিনি।
শনিবার ইয়েদুরাপ্পার পদত্যাগের পর তাই স্বভাবই খুশি মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘এটি গণতন্ত্রের জয়। মুখ্যমন্ত্রী হিসেবে এবং গণতন্ত্রের প্রতি আস্থাশীল নাগরিক হিসেবে আমি বিষয়টিকে স্বাগত জানাচ্ছি। দেশের প্রতিটা মানুষ আজ খুব খুশি।
অন্যদিকে প্রধানমন্ত্রী এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বিরুদ্ধে তোপ দেগে মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বলেন, প্রধানমন্ত্রী সততার প্রতিশ্রুতি দিয়েছিলেন। স্যুইস ব্যাঙ্ক তথা বিদেশ থেকে কালো টাকা ফেরত নিয়ে আনার ব্যাপারে তিনি আশ্বাস দিয়েছিলেন। কিন্তু বিজেপি কর্ণাটক ভোটে জিততে প্রতিটা ভোটারকে দশ হাজার টাকা পর্যন্ত ঘুষ দিয়েছিল। গলি জনার্দন রেড্ডি মতো দুর্নীতিগ্রস্ত থেকে টিকিট দিয়েছে। প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহ গণতন্ত্রকে হাস্যকর পর্যায় নিয়ে গিয়েছিল। এমনকি ক্ষমতা ধরে রাখতে রাজ্যপালের মতো সাংবিধানিক পদের ব্যবহার তারা করেছিল।’
প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশে শাসক টিডিপি এবং বিরোধী বেঞ্চে বসে থাকা ওয়াইএসআর কংগ্রেসও বর্তমানে কেন্দ্রে শাসনাধীন বিজেপির বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *