BRAKING NEWS

ঘোষিত হল ৬৫ তম জাতীয় পুরস্কার, সেরা অভিনেতা ঋদ্ধি সেন, মরণোত্তর পুরস্কার পেলেন শ্রীদেবী

মুম্বাই, ১৩ এপ্রিল (হি.স.) : ঘোষিত হল ৬৫ তম জাতীয় চলচ্চিত্রের পুরস্কার। এবছর জাতীয় পুরস্কার মঞ্চে বাংলার জয়জয়কার৷ অভিনয়ের গুণে সারা দেশকে মুগ্ধ করে, সেরা অভিনেতা হিসেবে এবছর জাতীয় পুরস্কার জিতলেন ঋদ্ধি সেন।‘নগরকীর্তন’ ছবির জন্য এ সম্মান পেলেন ফোয়ারা। সেরা বাংলা ছবির সম্মান এসেছে অতনু ঘোষের ‘ময়ূরাক্ষী’র ঝুলিতে। এদিকে সেরা হিন্দি ছবির খেতাব গেল রাজকুমার রাও ‘নিউটন’-এর ঝুলিতে। সেরা অভিনেত্রী হিসাবে মরণোত্তর জাতীয় পুরস্কার পেলেন শ্রীদেবী। সৌজন্যে মম৷
এদিন ৬৫ তম জাতীয় পুরস্কারের ঘোষণা হয় নয়াদিল্লির শাস্ত্রী ভবনে। জুরি সদস্যরা এদিন একটি সাংবাদিক সম্মেলন করে এবছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা ঘোষণা করেন। সেরা জনপ্রিয় ছবির তকমা পেল ‘বাহুবলী ২’। সেরা সঙ্গীত পরিচালক হিসাবে সম্মানিত এ আর রহমন। ‘মম’ ছবির জন্য এই সম্মান পেলে তিনি। উল্লেখ্য, ঋদ্ধির নাম উচ্চারণের সময় তাঁর ভূয়সী প্রশাংসা করেন জুরি প্রধান শেখর কাপুর। ঋদ্ধির প্রশংসা করে এদিন শেখর কাপুর বলেন, গত ১০ বছরে এরকম অভিনেতা দেখা যায়নি। প্রতিক্রিয়ায় ঋদ্ধি জানান, এই সাফল্যের জন্য অনেকটাই কৌশিক গঙ্গোপাধ্য়ায়, ঋত্বিক চক্রবর্তীর কাছে তিনি কৃতজ্ঞ। পাশপাশি ঋদ্ধির কেরিয়ারে তাঁর মায়ের অবদানের কথাও এদিন উল্লেখ করেন এই তরুণ অভিনেতা।
চলচ্চিত্র পরিচালক শেখর কাপুরের নেতৃত্বাধীন ১০ জন জুরি সদস্যদের মধ্যে ছিলেন বাঙালি পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরি সহ স্ক্রিন রাইটার ইমতিয়াজ হুসেন, রুমি জাফরি, রাজেশ মাপুরসাকর প্রমুখরা। আগামী ৩রা মে ২০১৮ -তে প্রাপকদের হাতে পুরস্কার তুলে দেবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। প্রসঙ্গত, পুরস্কারের তালিকার মধ্যে ঘোষিত হয়েছে দাদাসাহেব ফালকে সম্মানও। এবছর দাদাসাহেব ফালকে সম্মান পাচ্ছেন বিনোদ খান্না। সেরা পরিচালকের তকমা পেলেন মলায়ালম পরিচালক জয়রাজ। শ্রেষ্ঠ অভিনেত্রীর শিরোপা শ্রীদেবী পাওয়ার পাশাপাশি,পার্শ্বচরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠত্বের তাজ জিতলেন দিব্যা দত্ত। স্প্যেশাল এফেক্টসে সেরার তাজ পেলন বাহুবলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *