BRAKING NEWS

নীরব মোদীর মুম্বইয়ের অ্যাপার্টমেন্টে তল্লাশি, উদ্ধার ঘড়ি, অাংটিসহ কয়েক কোটির টাকার মূল্যবান সামগ্রী

মুম্বই, ২৪ মার্চ (হি.স.) : রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সঙ্গে প্রতারণা মামলায় অভিযুক্ত পলাতক নীরব মোদীর মুম্বইয়ের অ্যাপার্টমেন্টে তল্লাশি চালিয়ে কোটি কোটি টাকার অলঙ্কার, দামী ঘড়ি, অমৃতা শের-গিল ও মকবুল ফিদা হুসেনের আঁকা ছবি সহ প্রচুর সামগ্রী পেল কেন্দ্রীয় তদন্তকারী দুটি সংস্থা সিবিআই ও ইডি।
১২ হাজার কোটি টাকার বেশি পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) জালিয়াতি মামলায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরবের ওই অ্যাপার্টমেন্টে গত ২২ মার্চ নতুন করে হানা দেন ইডি ও সিবিআই কর্তারা। শনিবার এবিষয়টি প্রকাশ্য অাসে বলে জানা গিয়েছে।
সূত্রের খবর, ওরলি এলাকার সমুদ্র মহল লাক্সারি আবাসিক ফ্ল্যাটে হানা দিয়ে চোখ কপালে উঠে যাওয়ার মত প্রচুর বিলাস সামগ্রী দেখতে পান তাঁরা।
আনুমানিক ১৫ কোটি টাকা দামের অ্যান্টিক জুয়েলারি, ১.৪ কোটি টাকার ঘড়ি, অমৃতা শের-গিল, মকবুল ফিদা হুসেন, কে কে হেব্বারের মত নামী শিল্পীদের আঁকা পেন্টিং উদ্ধার করা হয়। এগুলির বাজারদর প্রায় ১০ কোটি টাকা। একটি ১০ কোটি টাকা দামের হিরের আংটিও বাজেয়াপ্ত হয়েছে।
বেআইনি আর্থিক লেনদেন রোধ মামলায় গত তিনদিন ধরে এই তল্লাশি অভিযান চলে।
এই প্রতারণা মামলায় বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত এফআইআর জারি করেছে নীরব ও তাঁর মামা, গীতাঞ্জলি জেমস প্রোমোটার মেহুল চোকসির বিরুদ্ধে। ইডির আবেদনের ভিত্তিতে তাঁদের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানাও জারি করেছে মুম্বইয়ের বিশেষ আদালত। ব্যাঙ্ক জালিয়াতি ফাঁস হওয়ার আগে দেশ ছেড়ে বেরিয়ে যাওয়া দুজনের বিরুদ্ধে বিশ্বব্যাপী ওয়ারেন্ট ঘোষণার জন্য ইন্টারপোলকেও জানিয়েছে ইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *