অভিষেক মনু সিংভির মনোনয়ন বেআইনি, দাবি সিপিএমের
On 22 Mar, 2018 At 01:33 AM | Categorized As Diner Khobor, নির্বাচন-২০১৮ | With 0 Comments
কলকাতা, ২১ মার্চ (হি. স.): রাজ্যসভার ভোটে অভিষেক মনু সিংভির মনোনয়ন বেআইনি |এই অভিযোগ তুলে তা বাতিল করার দাবি করল সিপিএম। বুধবার দলের তরফে এ ব্যাপারে সাংবাদিক সম্মেলনে অভিযোগ তোলা হয়।
নয়াদিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনারকে লিখিতভাবে সিপিএমের তরফে এই দাবিপত্র পাঠানো হয়েছে। এর প্রতিলিপি দেওয়া হয়েছে অভিষেক মনু সিংভি, এ রাজ্যের মুখ্য নির্বাচন অফিসার এবং বিধানসভার রিটার্নিং অফিসার ও সচিবকে। গত ১৩ মার্চ অভিষেক মনু সিংভি রাজ্যসভার পঞ্চম আসনের জন্য মনোনয়ন পেশ করেন।
উল্লেখ করা যেতে পারে, সারদা–কাণ্ড নিয়ে শাসক দলের পক্ষে সুপ্রিম কোর্টে সওয়াল করার পরেই এআইসিসি মুখপাত্র অভিষেক মনু সিংভি ও কপিল সিবাল সম্পর্কে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি ও বিরোধী দলনেতা আবদুল মান্নান জানিয়েছিলেন, ওই দু’‌জন এআইসিসি নেতা যদি কলকাতায় আসেন, তাহলে আমরা ওঁদের বয়কট করব। কর্মীদেরও বয়কট করার নির্দেশ দেন অধীর–‌মান্নান। অভিষেক মনু সিংভিকে রাজ্যসভার ভোটে তৃণমূল কংগ্রেস সমর্থিত প্রার্থী করায় প্রশ্ন ও বিতর্ক ওঠে। সম্প্রতি কলকাতায় অভিষেক মনু সিংভি প্রদেশ কংগ্রেস দফতরে এসে দেখেন প্রথম সারির কোনও নেতা নেই। অধীর–‌মান্নান থাকা তো দূরের কথা, একজন বিধায়ককেও কংগ্রেস অফিসে দেখা যায়নি। সাংবাদিক বৈঠক করেন অভিষেক মনু সিংভি। তিনি এ প্রসঙ্গে জানান, ওকালতি করা আমার রুটি–‌রোজগারের বিষয়। দল আমাকে একবারও শাসক দলের পক্ষে দাঁড়াতে নিষেধ করেনি।

Leave a comment


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION