BRAKING NEWS

রাজীব গান্ধীর মৃত্যুর জন্য দায়ী গান্ধী পরিবার, দাবি সুব্রামানিয়ান স্বামীর

নয়াদিল্লি, ১২ মার্চ (হি.স.): রাজীব গান্ধীকে হত্যা করার পেছনে গান্ধী পরিবারের হাত রয়েছে বলে বিস্ফোরক দাবি করলেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী তথা বর্তমানে বিজেপি সাংসদ সুব্রামানিয়ান স্বামী।
সোমবার রাজীব গান্ধীর হত্যার প্রসঙ্গে তুলে ধরে গান্ধী পরিবারের বিরুদ্ধে অভিযোগ করে সুব্রামানিয়ান স্বামী বলেন, সুপ্রিম কোর্ট নলিনীকে(রাজীব গান্ধীর হত্যাকারীকে) মৃত্যুদণ্ড দিয়েছিল। এরা (গান্ধী পরিবার) রাষ্ট্রপতিকে চিঠি দিয়ে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার জন্য আবেদন জানিয়েছিল। তার (রাহুল গান্ধী) এই রকম বয়ানে পড়ে গোটা পরিবারের উপর সন্দেহ হচ্ছে। রাজীব গান্ধীর হত্যায় সব চেয়ে বেশি ফায়দা হয়েছে সোনিয়া গান্ধীর।
প্রসঙ্গত সিঙ্গাপুরের এক সভায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী জানিয়েছিলেন যে তিনি তাঁর পিতা তথা প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারীকে ক্ষমা করে দিয়েছেন। তার প্রেক্ষিতেই সুব্রামানিয়ান স্বামী এই কথা বলেছেন।
পাশাপাশি সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী সঙ্গে রাজীব গান্ধীর হত্যাকারীদের সঙ্গে সম্পর্কের অভিযোগ করে সুব্রামানিয়ান স্বামী বলেন, জেলে বন্দি রাজীব গান্ধীর হত্যাকারীর সঙ্গে দেখা করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। দোষীসাব্যস্ত হওয়াদের সঙ্গে একমাত্র তার পরিবারের লোকই দেখা করতে যায়। এটা কি রকম আত্মীয়তা। সোনিয়া গান্ধী নলিনীর মেয়েকে ইংল্যাণ্ডে পড়ানোর জন্য সমস্ত খরচ বহন করেছিলেন।
এলটিটিই সম্পর্কে রাহুল গান্ধীর এই রকম মন্তব্যের তদন্ত হওয়া উচিত জানান সুব্রামানিয়ান স্বামী। এই বিষয়ে তিনি বলেন, বিষয়টি যখন সুপ্রিম কোর্ট দেখছে। ভারত সরকার যখন এই বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে তখন এই রকম মন্তব্যে থেকে বোঝা যায় তোমরা সঙ্গে এলটিটিই কোনও সমঝোতা রয়েছে। হতে পরে রাজীব গান্ধীকে হত্যা করার জন্য কোনও সুপারি দেওয়া হয়েছিল। এর তদন্ত হওয়া উচিত।
রাজীব গান্ধী সম্পর্ক সুব্রামানিয়ান স্বামী বলেন, রাজীব গান্ধী কি কারও ব্যক্তিগত সম্পত্তি? উনি দেশের প্রধানমন্ত্রী ছিলেন। এরা দেশের প্রধানমন্ত্রীর নীতিতে অসম্মতি জানিয়ে তাকে হত্যা করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *