মেঘালয়ে দুই আসনে বিজয়ী মুখ্যমন্ত্রী মুকুল, বিজেপিকে সঙ্গে নিয়ে সরকার গড়ার দাবি এনপিপির

শিলং (মেঘালয়), ৩ মার্চ (হি.স.) : মুখ্যমন্ত্রী মুকুল সাংমা তাঁর দুই আসনেই বিজয়ী হয়েছেন। সরকারিভাবে এ ঘোষণা করা না হলেও ভোটগণনা কেন্দ্রের এক সূত্র এ তথ্য দিয়েছে। মুখ্যমন্ত্রী ডাঃ মুকুল সাংমা দুই আসন তাঁর নিজের পূর্ববর্তী আসন ৫৩ নম্বর আমপাতি এবং নতুন ৪১ নম্বর সংসাক থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
মেঘালয়ের ভোটগণনায় এখন পর্যন্ত কংগ্রেস ২০, বিজেপি ২, ইউডিপি ৬, এনপিপি ১০ এবং অন্য দলের প্রার্থীরা এগিয়ে রয়েছেন। মুখ্যমন্ত্রী মুকুল সাংমা দুই আসনে এবং দক্ষিণ শিলঙের বিজেপি প্রার্থী শানবর শুল্লাই বিজয়ী হয়েছেন। আরও দুই আসনে বিজেপি প্রার্থী জয়লাভ করেছেন বলে খবর পাওয়া গেলেও সেগুলি কোন কেন্দ্র তা এখনও জানা যায়নি।
মেঘালয়ে ৫৯ আসনে ভোট হয়েছে। জঙ্গি হামলায় উইলিয়াম কেন্দ্রের এনসিপি প্রার্থীর মৃত্যুতে ওই কেন্দ্রের ভোট স্থগিত রাখা হয়েছে। লোকসভার প্রাক্তন অধ্যক্ষ পিএ সাংমার ছেলে কনরাড সাংমার এনপিপি এনডিএ তথা নেডা-র শরিক হলেও রাজ্যে বিজেপি-র সঙ্গে জোটে না গিয়ে একক শক্তিতে প্রতিদ্বন্দ্বিতা করেছে। তবে অলিখিত ভাবে বিজেপি জোটেই আছে, জানিয়েছেন কনরাড। দৃঢ়তার সঙ্গে তিনি বলেছেন, মেঘালয়ে বিজেপিকে সঙ্গে নিয়ে তাঁর দলই সরকার গড়বে। রাজ্যকে কংগ্রেসমুক্ত করতে ইউডিপি, এইচএচপিডিপি-সহ অন্যদের নিয়ে তাঁরা সরকার গঠন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *