BRAKING NEWS

পৃথক দুইটি আত্মঘাতী বিস্ফোরণে সোমালিয়ায় নিহত ১৮, আহত ২০

মোগাদিশু(সোমালিয়া), ২৪ ফেব্রুয়ারি (হি.স.): আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কেঁপে উঠল সোমালিয়ার রজাধানী মোগাদিশু। শুক্রবার শহরের দুইটি পৃথক জায়গায় আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণ হয়। রাজধানী মোগাদিশুর প্রেসিডেন্সিয়াল প্রাসাদের কাছে প্রথম একটি বিস্ফোরণ ঘটে। দ্বিতীয় বিস্ফোরণটি মোগাদিশুর একটি অভিজাত হোটেলের সামনে ঘটে। প্রশাসন সূত্রের খবর গাড়ি বোঝাই বিস্ফোরক নিয়ে শহরের দুইটি পৃথক জায়গায় আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। এই জঙ্গি হামলার দায় স্বীকার করেছে সন্ত্রাসবাদী সংগঠন আল-সাবাঁব। এই হামলায় নিহত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ এবং আহত হয়েছেন ২০ জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
এই জঙ্গি হামলার বিষয়ে পুলিশ আধিকারিক মেজর মহম্মদ আহমেদ জানিয়েছেন, আমাদের কাছে যা খবর আছে তাতে জানা গিয়েছে প্রেসিডেন্সিয়াল প্রাসাদের কাছে একটি বিস্ফোরণ হয়। অপর বিস্ফোরণ ঘটে শহরের একটি অভিজাত হোটেলের সামনে। মোগাদিশু আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের তরফ থেকে জানানো হয়েছে এই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১৮ জনের এবং আহতদের হয়েছেন ২০ জন মানুষ। অন্যদিকে এই জঙ্গি হামলার সঙ্গে যুক্ত এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। গোটা ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
প্রসঙ্গত, গত বছর ডিসেম্বর মাসে আল-সাবাঁব নামে এই জঙ্গি সংগঠন মোগাদিশুতে দেশের প্রধান পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে আত্মঘাতী হামলা চালিয়ে ছিল। সেবার ওই হামলায় প্রাণ হারিয়ে ছিলেন ১৮ জন পুলিশকর্মী। তারও আগে অক্টোবর মাসের ১৪ এবং ২৮ তারিকে জঙ্গি হামলায় কেঁড়ে নিয়েছিল ৩৫০টি তরতাজা প্রাণ এবং আহত হয়েছিল ৪০০ জন মানুষ। বিগত প্রায় তিন দশক ধরে অবিরত হিংসা, নিরাপত্তাহীনতা এবং রাজনৈতিক অস্থিরতার শিকার সোমালিয়ার সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *