BRAKING NEWS

সুরাটে ভোট গণনা কেন্দ্রে বাইরে নিষিদ্ধ ওয়াই-ফাই পরিষেবা

আহমেদাবাদ, ১৮ ডিসেম্বর (হি.স.) : সুরাটে ভোট গণনা কেন্দ্রের বাইরে ওয়াই-ফাই পরিষেবা বন্ধ করে দেওয়া হল নির্বাচন কমিশনের নির্দেশে। সোমবার কেমরেজ বিধানসভা কেন্দ্রের এক কংগ্রেস প্রার্থী আশঙ্কা প্রকাশ করেন যে ইভিএম যন্ত্র হ্যাক বা কারচুপি হতে পারে। তার পরেই সুরাটের আথওয়া এলাকার গান্ধী ইঞ্জিনিয়ারিং কলেজ ভোট গণনা কেন্দ্রের বাইরে ওয়াই-ফাই পরিষেবা নিষিদ্ধ করে দেওয়া হয়।

এই বিষয়ে কংগ্রেস নেতা বলেন, ‘স্ট্রং রুমের বাইরে ওয়াই-ফাই নেটওয়ার্ক পাওয়ার পরে নির্বাচনী দায়িত্বে থাকা আধিকারিককে জানানো হয়। তার পরেই গণনা কেন্দ্রের বাইরে ওয়াই- ফাই পরিষেবা নিষিদ্ধ করে দেওয়া হয়।’ এদিকে সুরাটের জেলাশাসক এবং জেলা নির্বাচনী আধিকারিক মহেন্দ্র পাল জানিয়েছেন, ‘অভিযোগ পাওয়ার মাত্রই তৎক্ষণাৎ প্রশাসনের তরফে ব্যবস্থা নেওয়া হয়।’
উল্লেখ্য ওই ভোট গণনা কেন্দ্রে ওলপাদ, মান্দভি, মাহুবা, ভিয়ারা, কেমরেজ, মাঙ্গরোল বিধানসভা কেন্দ্রগুলির ইভিএম যন্ত্র রাখাছিল।

এর আগে কংগ্রেস, বিএসপি, এসপি, আম আদমি দল এবং পাতিদার আন্দোলনের নেতা সবাই একযোগে ইভিএমের কারচুপির অভিযোগ তুলেছিল। কিন্তু সোমবার সেই অভিযোগ খারিজ করে দিল জাতীয় মুখ্যনির্বাচন কমিশনার। তিনি বলেন এই অভিযোগ ভিত্তিহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *