BRAKING NEWS

পাকিস্তানে গির্জার বাইরে বিস্ফোরণে নিহত ৮, আহত ৩০

কোয়েটা, ১৭ ডিসেম্বর(হি.স.): ক্রিমাসের ঠিক এক সপ্তাহ আগে পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে একটি গির্জার বাইরে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় চাঞ্চল্য ছড়াল গোটা কোয়েটা শহরজুড়ে। সন্ত্রাসবাদীদের এই আত্মঘাতী হামলায় নিহত ৮ এবং আহত কমপক্ষে ৩০। রবিবার কোয়েটায় মেথোডিস্ট চার্চের বাইরে এই বিস্ফোরণ ঘটায় দুই আত্মঘাতী জঙ্গি। এই বিষয়ে বালুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্র সচিব আকবর হারিফল বলেন, ‘মৃতদের মধ্যে দুইজন মহিলাও রয়েছেন। নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা এক আত্মঘাতী জঙ্গিকে গুলি করে হত্যা করে বিস্ফোরণ আটকানোর চেষ্টা করে। কিন্তু অপর আর এক আত্মঘাতী জঙ্গি ভিড়ের মধ্যে পৌছয়ে ডিটোনেটর টিপে বিস্ফোরণ ঘটায়। ওই জঙ্গিদের মূল লক্ষ্য ছিল চার্চের হলে ঢুকে প্রার্থনারত মানুষকে লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো।’
পাশাপাশি প্রশাসনের তরফ থেকে জানানো হয় প্রতি রবিবার ২৫০ জনের মতো মানুষ হয় এই চার্চে। কিন্তু ক্রিমাসের সময় তা বেড়ে দাঁড়ায় ৪০০। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং মৃতদেহগুলিকে ময়না তদন্তের জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে। মৃতদের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। বিস্ফোরণস্থলে এখনও চাপ চাপ রক্ত, সঙ্গীতের যন্ত্রাংশ, জুতো ও অন্যান্য জিনিস ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এই হামলার দায় কোন সন্ত্রাসবাদী সংগঠন স্বীকার করে নেয়নি।
উল্লেখ্য, পাকিস্তানে মোট জনসংখ্যার মাত্র ১.৬ শতাংশ হচ্ছে খ্রিষ্টান। বহু বঞ্চনা ও শোষণের শিকার সে দেশের খ্রিষ্টানরা। ২০১৬ সালে ইস্টারের সময়ও এই ধরণের সন্ত্রাসী হামলায় লাহোরে মারা যায় ৭০ জন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *